টি-টোয়েন্টি বিশ্বকাপে ১০ উইকেটে হারিয়েছিল পাকিস্তান। তবে এশিয়া কাপে (Asia Cup 2022) ভারতকে হারানো সহজ হবে না বলেই মনে করছেন পাকিস্তানের প্রাক্তন বোলার আকিব জাভেদ। বাবর আজমদের সতর্কও করেছেন তিনি।

এ বিষয়ে জাভেদ জানিয়েছেন, পাকিস্তানের থেকে ভারতীয় দলে ম্যাচ জেতানো ক্রিকেটারের সংখ্যা বেশি। সুত্রের খবর, তিনি বলেছেন, ‘‘দু’টো দলের প্রধান পার্থক্য ব্যাটিংয়ে। ভারতের ব্যাটিং অনেক বেশি অভিজ্ঞ। যদি রোহিত কোনও দিন খেলে তা হলে সে দিন কারও প্রয়োজন পড়বে না। ও একাই যথেষ্ট। ভারতের মিডল অর্ডারও পাকিস্তানের থেকে শক্তিশালী। সে দিকে বাবরদের লক্ষ্য রাখতে হবে।’’ (Asia Cup 2022)

আরও পড়ুন: Rishabh pant: নেটমাধ্যমে ফের রিষভ-উর্বশী বাগযুদ্ধ! কি বললেন রিষভ

জাভেদ ভয় পাচ্ছেন ভারতের অলরাউন্ডার হার্দিক পাণ্ড্যকে। টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে হার্দিক থাকলেও তখন সম্পূর্ণ সুস্থ ছিলেন না তিনি। কিন্তু এখন তিনি পুরো ফিট। এ নিয়ে জাভেদ বলেন, ‘‘ভারতের অলরাউন্ডাররা ওদের প্রধান শক্তি। পাকিস্তানের কাছে এক জন হার্দিক নেই। ও একাই ব্যাটে-বলে দলকে জেতানোর ক্ষমতা রাখে।’’ যোগ করেন, ‘‘ভারতকে শুরু থেকেই চাপে রাখতে হবে। ওরা এক বার খেলা ধরে নিলে আটকানো কঠিন হবে। মনে রাখতে হবে, টি-টোয়েন্টি বিশ্বকাপ ও এশিয়া কাপের (Asia Cup 2022) মধ্যে পরিস্থিতির অনেক তফাত। তাই আগের বারের মতো ভারতকে সহজে হারানো যাবে না।’’