চুলের সৌন্দর্য বৃদ্ধিতে একটি প্যাক তৈরি করুন।প্যাকটি তৈরি করতে আপনার প্রয়োজন ২ টেবিল চামচ লেবুর রস এবং একটি বাটিতে এক কাপ গ্রিন টি’র মধ্যে হেনা গুঁড়ো মিক্সড করতে করে স্ক্যাল্পে এবং চুলে মিশ্রণটি ভালো করে লাগিয়ে প্রায় ৩ ঘন্টার জন্য রেখে দিন। ঠান্ডা পানি ও শ্যাম্পু দিয়ে ভালো করে ধুয়ে ফেলুন। সর্বোচ্চ ফলের জন্য মাসে একবার এই প্যাকটি ব্যবহার করতে পারেন। গ্রিনটি এবং লেবুর রস চুলের যত্নে খুবই উপকারী।প্রাকৃতিক ভাবেই আপনার চুলের রঙ সুন্দর করে তুলবে।

 

কিছুটা কারি পাতার ( Curry leaves)সঙ্গে পিয়াজ, জবা ফুল এবং পর্যাপ্ত পরিমাণ নারকেল তেল নিন। এরপর এই দুটি উপাদান একসঙ্গে সেদ্ধ করতে থাকুন যতক্ষণ না কালো নির্যাস বের হয়। এবার ওই কালো নির্যাস তুলে নিয়ে চুলে প্রয়োগ করুন। সপ্তাহে অন্তত একদিন এটি ব্যবহার করুন। এতে দ্রুত চুল গজানোর পাশাপাশি চুলের রঙও গাঢ় হবে।

 

 

বাটিতে দুই চামচ হেনা পাউডার, এক চামচ মেথি বীজ, দুই চামচ তুলসি পাতার পেস্ট, তিন চামচ কফি পাউডার, তিন চামচ মিন্ট পাতার জুস এবং এক চামচ দই মিশিয়ে একটা পেস্ট বানিয়ে ফেলুন। তারপর সেটি প্রতিদিন চুলে লাগাতে শুরু করুন। এভাবে নিয়ম মেনে নিয়মিত এটা করলে সাদা চুল নিয়ে চিন্তায় পড়তে হবে না।

Image source-google