বড় সাফল্য উত্তরপ্রদেশের পুলিশের।নবি সম্পর্কে বিতর্কিত মন্তব্য‌ করা বিজেপির প্রাক্তন মুখপাত্র নূপুর শর্মাকে (Nupur Sharma) হত্যার ছক বানচাল করল উত্তরপ্রদেশ পুলিশ।এই ঘটনায় সাহারানপুর থেকে এক জঙ্গিকে গ্রেফতার করল উত্তরপ্রদেশের পুলিশের সন্ত্রাসবিরোধী স্কোয়াড বা এটিএস। ধৃত জঙ্গি পাকিস্তানের জইশ-ই-মহম্মদ এবং তেহরিক-ই তালিবান জঙ্গি গোষ্ঠীর সঙ্গে যুক্ত।

এই প্রসঙ্গে উত্তরপ্রদেশের পুলিশ কর্তাদের দাবি, জঙ্গি দমন শাখার অফিসারদের জেরার মুখে সে স্বীকার করেছে জৈশ ই মহম্মদের পক্ষ থেকে তাকে বিজেপির প্রাক্তন মুখপাত্র বর্তমানে বরখাস্ত নূপুর শর্মাকে হত্যার নির্দেশ দেওয়া হয়েছিল।

উত্তর প্রদেশে পুলিশের জঙ্গি দমন শাখা জানিয়েছে, ধৃত জঙ্গির নাম মহম্মদ নাদিম।তার সঙ্গে পাকিস্তান ভিত্তিক সন্ত্রাসবাদী সংগঠন জইশ-ই-মহম্মদ এবং তেহরিক-ই তালিবান-র সরাসরি যোগাযোগ ছিল।নূপুর শর্মাকে হত্যা করার জন্য জইশ-ই-মহম্মদ তাকে দায়িত্ব দিয়েছিল।

আরো জানানো হয়,ধৃত ব্যক্তি পাকিস্তানে নাশকতামূলক কাজের প্রশিক্ষণ নিয়েছিল এবং ইদানিং সামাজিক মাধ্যমে যোগাযোগ রেখে চলছিল। তার মূল পরিকল্পনা ছিল সিরিয়া ও আফগানিস্তানের যাওয়া। ধৃতের মোবাইলে বিস্ফোরক তৈরি সংক্রান্ত একটি বিরাট পিডিএফ ফাইল উদ্ধার করেছে তদন্তকারীরা।মনে করা হচ্ছে স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে হামলার পরিকল্পনা ছিল।আর তা ছিল কিনা ইতিমধ্যে তাও খতিয়ে দেখা হচ্ছে।

 

আরো পড়ুন:BJP Nabanna Abhijan:দুর্নীতির প্রতিবাদে এবার নবান্ন অভিযানের ডাক দিল বিজেপি!