পাস্তা একটি ইটালিয়ান খাবার। তবে এখন সারাবিশ্বেই জনপ্রিয় হয়ে উঠেছে খাবারটি। পাস্তা খেতে কে না ভালোবাসে না। রেস্টুরেন্টে গেলেই আমরা পাস্তা কোন না কোন কারনে খেয়েই থাকি। তারমধ্যে হোয়াইট সস পাস্তা একটা জনপ্রিয় পাস্তার পদ।ছোট-বড় সবাই রেড সস পাস্তা খেতে পছন্দ করেন। চলুন আছে জেনে নিন কিভাবে খুব সহজ উপায়ে হোয়াইট সস পাস্তা (red sauce pasta)বানানো যেতে পারে।

 

 

উপকরণ :২ কাপ পাস্তা,- ১ চা চামচ লঙ্কা বাটা – আধ চা চামচ গোলমরিচ গুঁড়ো, ১ চা চামচ রসুন বাটা – ২ টেবিল চামচ তেল,২ টেবিল চামচ টমেটো সস,লবণ স্বাদ মতো – ১ টেবিল চামচ বাটার,১ টেবিল চামচ পেঁয়াজ কুচি,চীজ ইচ্ছে মতো

 

 

 

রেড সস পাস্তা (red sauce pasta) বানানোর জন্য পাস্তা ভালো করে সেদ্ধ করে নিন। লক্ষ্য রাখবেন পাস্তা যেনো অতিরিক্ত সেদ্ধ না হয়ে যায়। • এরপর একটি প্যানে তেল গরম করে এতে পেঁয়াজ কুচি, রসুন বাটা, লবণ, লঙ্কা বাটা ও টমেটো বাটা , গোলমরিচ গুঁড়ো দিয়ে নেড়ে নিন ভালো করে।তারপর বানিয়ে নেয়া রেড চিলি সস পরিমাণ মতো দিয়ে নেড়ে নিন। একটু পরে সেদ্ধ করা পাস্তা দিয়ে নেড়ে মিশিয়ে নিন। টমেটো সস দিন। বাটার গলিয়ে পাস্তার উপরে ছড়িয়ে দিন।

 

একেবারে শেষে পরিমাণমতো চিজ পাস্তার উপরে ছড়িয়ে দিয়ে অল্প আঁচে ২/৩ মিনিট চুলায় রেখে চিজ গলে গেলে নামিয়ে নিন।ব্যস, তৈরি হয়ে গেল আপনার ইতালিয়ান স্বাদের ‘পাস্তা উইথ রেড চিলি সস’। চাইলে উপরে চিজ দিয়ে খেতে পারেন।এবার গরম গরমপরিবেশন করুন রেড সস পাস্তা (red sauce pasta)।

 

Image source-google