১১ ই আগস্ট মুক্তি পেতে চলেছে তথাগত মুখোপাধ্যায়ের ছবি ভটভটি (Bhotbhoti) । এরই মধ্যে মুক্তি পেয়েছে ছবির ট্রেলার যাতে আমরা দেখতে পাচ্ছি গঙ্গার পাশে জাহাজ নামক এক বস্তিতে এক তরুণ বাস করে ।যার নাম সিনেমায় দেখানো হয়েছে ভটভটি। অনেক রকম কল্পনার রঙে গঙ্গার নিচে সেজে উঠেছে এক রূপকথার জগত যেখানে চকমকি আলোর দৃশ্য দেখানো হয়েছে এবং বিশেষ আকর্ষণ জলপরী।

চরিত্রটির (Bhotbhoti) ভূমিকায় অভিনয় করবে রিসব বসু এবং জলপরী অর্থাৎ এরিয়ালের অভিনয় করবে বিবৃতি চ্যাটার্জী। এছাড়াও ছবিতে অভিনয় করছেন দীপঙ্কর দে, মমতা শঙ্কর, রজতাভ দত্ত ,অনির্বাণ চক্রবর্তী, নিমাই শাসমল। সব পেক্ষাগৃহে ভটভটি সুযোগ পাচ্ছে না। তাই এই নিয়ে সোশ্যাল মিডিয়ায় বিভিন্ন রকম ভাবে প্রতিবাদে সবাই সোচ্চার হচ্ছেন।

শ্রীলেখা মিত্র এই সম্পর্কে বলতে গিয়ে বলেছেন ‘তথাগত মুখোপাধ্যায়, দেবলীনা দত্ত, বিবৃতি চট্টোপাধ্যায়ের অভিনীত ছবি সিনেমা হল পাচ্ছে না শুধুমাত্র ক্ষমতার অপব্যবহার। আমার দৃঢ় বিশ্বাস ছবিটা ভালো হয়েছে তথার আগের কাজ তার সাক্ষ্য বহন করে তাবেদারের আর সিন্ডিকেটের ভিড়ে ছবি যদি হল না পায় তাহলে ওই বঙ্গভূষণ বিভীষণ এরা জিতে যাবে’। এই ছবির মধ্যে চিরাচরিত প্রেমের সম্পর্ককে ব্যাতি রেখে পারিপার্শ্বিক সমাজ সম্পর্কে ধারণা, বিভিন্ন চরিত্রের (Bhotbhoti) বৈশিষ্ট্য, মানুষের জীবনযাপন প্রভৃতির ওপর মূল ফোকাস আনা হয়েছে সূত্রের খবর ওই একই দিনে রাজ চক্রবর্তী পরিচালিত সিনেমা ধর্মযুদ্ধ রিলিজ হতে চলেছে। এটিকে কেন্দ্র করেও জনগণের মুখে নানারকম বিতর্ক মূলক আলোচনার কথা শোনা যাচ্ছে।

আরও পড়ুন :বিতর্কের মুখে ভটভটি