এবার হাইকোর্টের সেই রায়কে চ্যালেঞ্জ জানিয়ে সুপ্রিম কোর্টে গেলেন কংগ্রেস সাংসদ অধীর রঞ্জন চৌধুরী (Adhir Ranjan Chowdhury)।আসলে মেট্রো ডেয়ারি মামলা গড়িয়েছে দেশের শীর্ষ আদালতে। কিছুদিন আগেই এই মামলা খারিজ করে দেয় কলকাতা হাইকোর্ট।কিন্তু কলকাতা হাইকোর্ট জানিয়েছিল মেট্রো ডেয়ারির শেয়ার বিক্রি সংক্রান্ত কোনওরকম বেনিয়ম দেখা যায়নি। ওই শেয়ার বিক্রি অবৈধ নয়।এবার হাইকোর্টের সেই রায়কে চ্যালেঞ্জ জানিয়ে সুপ্রিম কোর্টে মামলা করলেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর রঞ্জন চৌধুরী।

জানা যায় অধীর রঞ্জন চৌধুরী (Adhir Ranjan Chowdhury) অভিযোগ ছিল, মেট্রো ডেয়ারির শেয়ার বিক্রির ক্ষেত্রে অনিয়ম ছিল। সাংসদের দাবি ছিল, ওই সংস্থায় রাজ্যের শেয়ার ছিল ৪৭ শতাংশ। সেই শেয়ার সস্তায় বিক্রি করে কয়েকশো কোটি টাকা ক্ষতি হয়েছিল সরকারের। দাবি করেছিলেন কংগ্রেস সাংসদ।

তাঁর দাবি ছিল, প্রায় ৮৫ কোটি টাকায় বিক্রি হয়েছিল মেট্রো ডেয়ারির শেয়ার। ওই শেয়ার কেনার কয়েক সপ্তাহের মধ্যেই সংশ্লিষ্ট সংস্থা অনেক বেশি দামে বিক্রি করে। প্রায় ১৫ শতাংশ শেয়ার সিঙ্গাপুরের একটি সংস্থাকে ১৩৫ কোটি টাকায় বিক্রি করে বলে দাবি সাংসদের। কিন্তু সেই দাবি খারিজ হয়ে যায় হাইকোর্টে। এবার এনিয়ে সুপ্রিম কোর্টে গেলেন অধীর।

 

আরো পড়ুন:Adhir Ranjan Chowdhury:রাষ্ট্রপতির কাছে চিঠি লিখে ক্ষমা চাইলেন অধীর রঞ্জন চৌধুরী!