ইতিমধ্যেই ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে চতুর্থ টি-টোয়েন্টি ম্যাচে জয়লাভ করেছে ভারত। তার সাথে সাথে নতুন নজির গড়লেন ভারত অধিনায়ক রোহিত শর্মাও (Rohit Sharma)। ১৬ বলে ৩৩ রানের আগ্রাসী ইনিংসে ভেঙে দিলেন শাহিদ আফ্রিদির দীর্ঘ দিনের একটি রেকর্ড। এছিড়াও ব্যাট হাতে তিনি এই ম্যাচে আরও একটি নজির গড়েছেন।

শনিবারের ওই ম্যাচে নিকোলাস পুরানদের বিরুদ্ধে ৩টি ছক্কা মারেন রোহিত (Rohit Sharma)। তাতেই আন্তর্জাতিক ক্রিকেটে ছয় মারার নিরিখে ছাপিয়ে গেলেন আফ্রিদিকে। এশিয়ার ক্রিকেটারদের মধ্যে আন্তর্জাতিক ক্রিকেটে সবথেকে বেশি ছয় মারার নজির গড়লেন রোহিত। শনিবার পর্যন্ত তিনি ছয় মেরেছেন ৪৭৭টি। প্রাক্তন পাক অলরাউন্ডারের ৪৭৬টি ছয় রয়েছে আন্তর্জাতিক ক্রিকেটে। বিশ্ব ক্রিকেটে রোহিত অবশ্য রয়েছেন এই তালিকার দ্বিতীয় স্থানে। তাঁর আগে রয়েছেন ওয়েস্ট ইন্ডিজের ক্রিস গেল। তিনি আন্তর্জাতিক ক্রিকেটে মোট ছক্কা মেরেছেন ৫৫৩টি।

আরও পড়ুন: Rohit Sharma: সতীর্থদের প্রশংসায় পঞ্চমুখ রোহিত

ওই ম্যাচেই আরও একটি নজির গড়েছেন ব্যাটার রোহিত (Rohit Sharma)। বিশ্বের দ্বিতীয় ওপেনিং ব্যাটার হিসাবে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে তিন হাজার রান পূর্ণ করেছেন তিনি। তাঁর আগে রয়েছেন নিউজিল্যান্ডের মার্টিন গাপটিল।