চীনে(China) ফের করোনা আতঙ্ক ছড়াচ্ছে। এর আগে করোনার উৎস ছিল চীনের উহান। সেখান থেকেই গোটা বিশ্বে ছড়িয়ে ছিল করোনা। কিন্তু পরিস্থিতি আবার স্বাভাবিক হওয়ার পর ফের চীনের কিছু কিছু জায়গায় বাড়তে শুরু করেছে করোনা সংক্রমণ। তাই প্রথম থেকেই সংক্রমণে লাগাম টানতে সতর্কতা হচ্ছে চীন প্রশাসন।

জানা যাচ্ছে বেজিংয়ে ইতিমধ্যেই করোনা নিয়ে সর্তকতা জারি করা হয়েছে। পাশাপাশি চীনের(China) হাওয়াই শহরে করোনা সংক্রমণ অনেকটাই বেড়েছে। তাই সংক্রমণ রোধে সেখানে কড়া নিষেধাজ্ঞা জারি করেছে চীন প্রশাসন। এমনকি সেখানে ট্রেনের টিকিট ও বন্ধ করে দেওয়া হয়েছে বলে খবর।

কিন্তু এই পরিস্থিতিতে প্রায় ৮০ হাজার পর্যটক আটকে পড়েছেন চীনের(China) হাওয়াই শহরে। ট্রেনের টিকিটের পাশাপাশি বিমান পরিষেবাও বন্ধ করে দেওয়া হয়েছে। জানা যাচ্ছে ৭ দিনের মধ্যে ৫ বার করোনা পরীক্ষার রিপোর্ট নেগেটিভ আসলে তবেই পর্যটকদের ছাড় দেওয়া হচ্ছে।

চীনের হাওয়াই শহরে প্রতিবছরই বহু পর্যটক ঘুরতে আসেন। তবে করোনার কারণে এ বছর পর্যটক এর সংখ্যা অনেকটাই কম। তবুও এই বাড়তে থাকা করোনা পরিস্থিতিতে প্রায় ৮০ হাজার পর্যটক এখন চীনের হাওয়াই শহরে আটকে পড়েছেন। আটকে পড়া পর্যটকদের যাতে কোন অসুবিধা না হয় সেদিকে খেয়াল রাখছে প্রশাসন। জানা যাচ্ছে হোটেলগুলোতে আটকে থাকা পর্যটকদের জন্য ৫০% ছাড় দেওয়া হচ্ছে। এছাড়াও শহরের সুপার মার্কেটগুলি এবং ওষুধের দোকান সহ জরুরী পরিষেবাগুলি খোলা রাখার নির্দেশ দিয়েছে প্রশাসন ।