পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee) এবং তাঁর ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়ের (Arpita Mukherjee) ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দিল ব্যাঙ্কশাল আদালত। স্কুল সার্ভিস কমিশনে নিয়োগ দুর্নীতি মামলার শুনানি শেষে এই নির্দেশ দিলেন বিচারপতি। আগামী ১৮ আগস্ট এঁদের দুজনকেই ফের আদালতে পেশ করা হবে।

১৮ তারিখ পর্যন্ত পার্থর ঠিকানা প্রেসিডেন্সি, অর্পিতার প্রেসিডেন্সি (মহিলা) সংশোধনাগার। ইডির আই ও-সহ তিনজন গিয়ে জেরা করতে পারবেন বলে অনুমতি দিয়েছে আদালত। আলিপুর মহিলা সংশোধনাগারের সুপারকে অর্পিতার জেলে থাকাকালীন সব ধরনের নিরাপত্তা সুনিশ্চিত করার বিষয়ে নির্দেশ দিয়েছে আদালত।সংশোধনাগারে জেরার গোটাপর্বই রেকর্ড করবে ইডি। সূত্রের খবর, দুই সংশোধনাগারই প্রস্তুত হয়ে রয়েছে। তবে আদালতের নির্দেশ পার্থ ও অর্পিতা দুজনকেই সাধারণ বন্দির মতো থাকতে হবে। আলাদা কোনও সুবিধা তাঁরা পাবেন না।

মূলত আজ পার্থর আইনজীবী জামিনের আবেদন জানিয়ে বলেছেন, ‘পার্থ চট্টোপাধ্যায় এখন কোনও পদে নেই। দরকারে বিধায়ক পদ ছেড়ে দিতে পারেন। পার্থর কাছ থেকে কিছু উদ্ধার করা হয়নি। উনি কোথাও পালিয়ে যাবেন না।’

অর্পিতার আইনজীবী দাবি করেন, অর্পিতার প্রাণ শংসয় রয়েছে। তাই জেলে সমস্ত জিনিস তাঁকে পরীক্ষা করে খেতে দেওয়া হোক। সঙ্গে অর্পিতা উচ্চশিক্ষিত বলে দাবি করে, জেলে তাঁকে বাড়তি সুবিধা দেওয়ার আবেদন করেন আইনজীবী। ২ পক্ষের বক্তব্য শুনে রায় সুরক্ষিত রাখেন বিচারক।

ওদিকে পার্থর জামিনের বিরোধিতা করে ইডির আইনজীবী বলেন, পার্থ তদন্তে সাহায্য করছেন না। তাঁর কাছ থেকে এখনো অনেক তথ্য পাওয়া বাকি। তিনি প্রভাবশালী, তাঁকে জামিন দিলে তথ্যপ্রমাণ নষ্ট করতে পারেন। তাঁকে জেল হেফাজতে পাঠানো হোক। ইডিকে জেলে গিয়ে জেরা করার অনুমতি দিক আদালত।সমস্ত বক্তব্য শুনে রায় সুরক্ষিত রাখেন এদিন বিচারক।আজ বিকেল ৫.৩০ মিনিট নাগাদ পার্থ ও অর্পিতাকে ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দেন বিচারক।

 

আরো পড়ুন:Partha Chatterjee : পার্থ তদন্তে বিষ্ফোরক তাপস রায়