সামনে চলে আসছে পুজো, আর পূজো মানেই নতুন জামা কাপড় নতুন সাজগোজ , আর তার সাথে তোকে যত্ন নেওয়া খুবই দরকার, এবার আর বাইরে বা পার্লারে নয় বাড়িটি করুন ত্বকের যত্ন। পুজোর আগেই নিজের হারানো জেল্লা ফিরে পান ব্যবহার করুন এই কিছু ঘরোয়া টিপস। ব্যবহার করুন অশ্বগন্ধার। কেটে আছে নানা গুণাবলী যা আপনার ত্বকের জন্য খুবই ভালো।

আপনি একটি ফেসপ্যাক তৈরি করে অশ্বগন্ধা দিয়ে । নিখুঁত পরিমাণ পানির সাথে অশ্বগন্ধা পাউডার মিশিয়ে ত্বকে লাগান। ১৫ থেকে ২০ মিনিট রেখে জল দিয়ে ধুয়ে ফেলুন ।অশ্বগন্ধায় থাকা অ্যান্টিঅক্সিডেন্ট ত্বকের স্ট্রেস সংক্রান্ত সমস্ত সমস্যা দূর করে। এটি আপনার ত্বককে শিথিল করে, এবং ত্বককে নরম ও দৃঢ় করে।

 

 

অশ্বগন্ধা(Ashwagandha) প্রাকৃতিকভাবে তেল নিঃসরণ রোধ করে, যার কারণে তৈলাক্ত ত্বকের সমস্যা কমে।অশ্বগন্ধা ব্যবহার করার আরেকটি পদ্ধতি রয়েছে। এর জন্য আপনার প্রয়োজন এক চা চামচ আদা গুঁড়ো, দুই চা চামচ অশ্বগন্ধা গুঁড়ো এবং এক চা চামচ শুকনো লেবুর খোসার গুঁড়া। এগুলো এক কাপ জলের সাথে মিশিয়ে তাপে রাখুন। ভালো করে ফুটে উঠলে নামিয়ে ঠান্ডা হতে দিন। ঠান্ডা হওয়ার পর ত্বকে লাগান।

 

 

অশ্বগন্ধা(Ashwagandha) তেল স্ট্রেস কমানো এবং জ্ঞানীয় কার্যকারিতা উন্নত করা থেকে শুরু করে বিষণ্নতা নিয়ন্ত্রণ করা পর্যন্ত। অশ্বগন্ধা তেল প্রায় সমস্ত মহিলার উপকার করে যারা এটিতে তাদের আস্থা রাখে।একটি অপরিহার্য তেল হিসাবে, অশ্বগন্ধা তেল নারকেল বা বাদাম তেলের মতো ক্যারিয়ার তেলের সাথে মিশিয়ে ত্বকে আলতোভাবে প্রয়োগ করা যেতে পারে।

 

Image source-google