শিবসেনা সাংসদ সঞ্জয় রাউতের পর এবার তাঁর স্ত্রী বর্ষাকে রাউতকে (Varsha Raut) তলব করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (Enforcement Directorate)।বৃহস্পতিবার ইডির পক্ষ থেকে জানানো হয়েছে, বর্ষা রাউতের অ্যাকাউন্টে করা লেনদেন প্রকাশ্যে আসার পরই তাঁকে সমন পাঠানো হয়েছে।আপাতত এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)-র হেফাজতেই রয়েছেন শিবসেনার রাজ্যসভার সাংসদ সঞ্জয় রাউত। জমি দুর্নীতি মামলায় সঞ্জয় রাউতকে আগামী ৮ আগস্ট অবধি ইডি-র হেফাজতে পাঠিয়েছে মুম্বইয়ের একটি আদালত।

হেফাজতের মেয়াদ শেষ হওয়ায় বৃহস্পতিবার আদালতে তোলা হয়েছিল সঞ্জয় রাউতকে। তাঁকে পুনরায় নিজেদের হেফাজতে নেওয়ার আবেদন জানায় ইডি। এরপরই রাউতকে আগামী ৮ আগস্ট অবধি ইডি-র হেফাজতে পাঠিয়েছে আদালত।

এই পরিস্থিতিতে এবার সঞ্জয় রাউতের স্ত্রী বর্ষা রাউতকে সমন পাঠাল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। তাঁকে ঠিক করে ডাকা হয়েছে, সে বিষয়ে ইডি-র পক্ষ থেকে এখনও জানা যায়নি। ইডি শুধু জানিয়েছে, বর্ষা রাউতের অ্যাকাউন্টে করা লেনদেন প্রকাশ্যে আসার পরই তাঁকে সমন পাঠানো হয়েছে।বর্ষা রাউত নাকি প্রবীণ রাউতের স্ত্রীর কাছ থেকে ৮৩ লক্ষ টাকা নিয়েছিলেন। তবে সেটা সরাসরি তিনি নেননি। জানা গিয়েছে পরে আবার ৫৫ লক্ষ টাকা মাধুরীর অ্যাকাউন্টে জমা দিয়ে দিয়েছিলেন তিনি। বাকি টাকা দিয়ে বর্ষা রাউত মুম্বইয়ের দাদরে একটি বিলাসবহুল ফ্ল্যাট কিনেছিলেন বলে জানা গিয়েছে।

বর্ষা রাউতের নামে একাধিক সম্পত্তির হদিশ পেয়েছে ইডি। মহারাষ্ট্রের আলিবাগের কাছে কিহিম সৈকতে বর্ষা রাউতের নামে ৮টি জমি কেনা হয়েছে। শুধু বর্ষা রাউতের নামেই জমি নেই সেখানে সঞ্জয় রাউত ঘনিষ্ঠ সুিজত পাটকরের স্ত্রী স্বপ্না পাটকরের নামে জমি কেনা হয়েছে সেখানে। তবে বর্ষা রাউত অত টাকা আর কোথায় বিনিয়োগ করেছে তার হদিশ এখনো পায়নি ইডি। এখনো পুরো হিসেব স্পষ্ট নয় ইডির কাছে। তাই বর্ষা রাউতকে জেরা করে টাকার হদিশ জানতে চাইছেন তদন্তকারীরা।

 

আরো পড়ুন:Bratya Basu:শিক্ষক নিয়োগ দুর্নীতিতে নাম জোরালো এবার বর্তমান শিক্ষামন্ত্রীর!