এবার প্রধানমন্ত্রীর কথায় সারা দিলেন রাহুল গান্ধী (Rahul Gandhi)।ভারতের স্বাধীনতার ৭৫তম বছর উপলক্ষ্যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ‘হর ঘর তেরঙ্গা’ প্রকল্পের কথা ঘোষণা করেছেন। তারই অংশ হিসেবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী দেশের নাগরিকদের কাছে ২-১৫ অগাস্টের মধ্যে তাঁদের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টেও প্রোফাইল ফোটেতে জাতীয় পতাকার ছবি ব্যবহার করার আবেদন জানিয়েছেন।

বুধবার রাহুল গান্ধীর (Rahul Gandhi) টুইটারে তাঁর ডিসপ্লে পিকচার পরিবর্তন করেন।তবে, সেই নতুন ছবিতে তেরঙ্গা পতাকার পাশাপাশি রয়েছে স্বাধীন দেশের প্রথম প্রধানমন্ত্রী জওহরলাল নেহরুর ছবিও।

নিজের ট্যুইটার অ্যাকাউন্টে তেরঙা জাতীয় পতাকা হাতে সাদা কালোয় নেহেরুু ছবি দিয়ে রাহুল গান্ধীর ট্যুইট- “দেশের গর্ব আমাদের তেরঙ্গা, প্রতিটা হিন্দুস্তানির হৃদয়ে, আমাদের তেরঙ্গা।”

রাহুলের এই পোস্টের মধ্যে বিজেপিকে সূক্ষ্ম খোঁচা দেওয়া হয়েছে বলেই মনে করছে ওয়াকিবহাল মহল।একদিকে মোদীর আরজি মেনে তেরঙ্গার ছবিই তিনি ব্যবহার করেছেন ডিপি হিসেবে।অন্যদিকে নেহরুর ছবি ব্যবহার করে তিনি যেন বিজেপি সরকারকে মনে করিয়ে দিতে চাইলেন দেশের প্রথম প্রধানমন্ত্রীর কথাও। দেশের স্বাধীনতা সংগ্রামে শতাব্দী প্রাচীন দলটির অবদানের কথাও তিনি ইঙ্গিতে বলতে চাইলেন বলে মনে করা হচ্ছে।

 

আরো পড়ুন:Rahul Gandhi:দেশের মানুষের কথা বোঝেন না প্রধানমন্ত্রী, বিস্ফোরক অভিযোগ রাহুলের!