দারিদ্রের তীব্র যন্ত্রণা সহ্য করেও আকাশে ওড়ার স্বপ্ন দেখেছিলেন বাংলার অচিন্ত্য শিউলি (Achinta Sheuli)।রবিবার মধ্যরাতে সবাই যখন নিশ্চিন্তে ঘুমোচ্ছে, তখন সুদূর বার্মিংহ্যামে দেশের ভার নিজের কাঁধে তুলে নিলেন পাঁচলার ছেলেটি।ভারোত্তোলনের ৭৩ কিলো বিভাগে স্ন্যাচিংয়ে অচিন্ত্য অনায়াসে রেকর্ড গড়েছেন।

প্রথম চেষ্টায় তোলেন ১৩৭ কিলো। পরের বার তোলেন ১৪০ কিলো এবং শেষ বার ১৪৩ কিলো। গেমস রেকর্ড গড়লেন অচিন্ত্য। বাকিদের মধ্যে মালয়েশিয়ার মুহম্মদ এরি শেষ চেষ্টায় ১৩৮ কিলো তোলেন। ক্লিন এবং জার্ক বিভাগে প্রথম চেষ্টায় অচিন্ত্য তোলেন ১৬৬ কিলো। পরের বার ১৭০ কিলো তুলতে গিয়ে ব্যর্থ হলেও তৃতীয় চেষ্টায় সেই ওজন তুলে দেন তিনি। গেমস রেকর্ড গড়েন মোট ৩১৩ কিলো তুলে।

এরপরই স্বর্ণপদক জয়ী অচিন্ত্য শিউলিকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সহ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় থেকে শুরু করে অভিনন্দন জানিয়েছেন রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু।

 

অচিন্ত্যকে অভিনন্দন জানিয়ে প্রধানমন্ত্রী লিখেছেন, ”কমনওয়েলথ গেমসে প্রভিবান অচিন্ত্য শিউলির সোনা জয়ের খবরে আমি উচ্ছ্বসিত । তিনি পরিচিত তাঁর শান্ত এবং ধৈর্যশীল স্বভাবের জন্য । এই বিশেষ সাফল্য অর্জনের জন্য তাঁকে অনেক পরিশ্রম করতে হয়েছে । তাঁর ভবিষ্যতের জন্য শুভেচ্ছা রইল ।”

 

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও (Mamata Banerjee) বাংলার ছেলের সাফল্যে সোশ্যাল মিডিয়ায় শুভেচ্ছা জানিয়ে উচ্ছ্বসিত হয়ে পোস্ট করেছেন । তিনি লেখেন, ”আজ সত্যিই আমাদের গর্ব করার দিন । পশ্চিমবঙ্গের তরুণ অচিন্ত্য শিউলি কমনওয়েলথ গেমসে ভারতের হয়ে তৃতীয় সোনা জিতেছেন । হৃদয়ের অন্তর থেকে তাঁকে অভিনন্দন । আপনার সাফল্যে দেশের অসংখ্য মানুষের কাছে অনুপ্রেরণা হয়ে উঠবে । আপনার ভবিষ্যত্‍ লক্ষ্যের জন্য অনেক শুভেচ্ছা ।”

তবে শুধু প্রধানমন্ত্রী,মুখ্যমন্ত্রী নন।অচিন্ত্যকে অভিনন্দন জানিয়ে রাষ্ট্রপতি লেখেন, ”অচিন্ত্য শিউলি কমনওয়েলথের মঞ্চে সোনা জিতে ভারতকে গর্বিত করেছেন এবং তেরঙ্গাকে শিখরে উড়িয়েছেন। আপনি বিফলতার গ্লানি ভুলে, সাফল্যের সারিতে ফিরে এসেছেন । আপনি সত্যিকারের চ্যাম্পিয়ন, যিনি ইতিহাস তৈরি করেছেন।আপনাকে অন্তর থেকে অভিনন্দন ।”

 

 

আরো পড়ুন:Commonwealth:সংকেত ও গুরুরাজাকে অভিনন্দন জানালেন মোদী!