এসএসসি (Ssc) দুর্নীতি নিয়ে এখন রাজ্য-রাজনীতি সরগম। গ্রেফতার করা হয়েছে প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে (Partha Chatterjee)। শিক্ষক নিয়োগ নিয়ে চলছিল প্রার্থীদের আন্দোলন। পার্থকে ইডি হেফাজতে নেওয়ার পর তা আরও বড় আকার ধারন করে। এরপরই ময়দানে নামেন অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)।প্রথমে কথা বলেছিলেন এসএসসি আন্দোলনকারী নেতা সইদুলের সঙ্গে। তারপরে আন্দোলনকারীদের প্রতিনিধির সঙ্গে কথা বলেন অভিষেক। নিয়োগের আশ্বাস দেন তিনি। এরপরই সোমবার এসএসসি কর্তাদের সঙ্গে বৈঠক করেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু (Bratya Basu)। বৈঠক শেষে তিনি সুখবর দিলেন প্রার্থীদের।

সোমবার নিয়োগ নিয়ে এসএসসি কর্তাদের সঙ্গে বৈঠক করেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু (Bratya Basu)। এরপরই তিনি সাংবাদিক বৈঠক করে জানান যে, ‘নতুন নিয়োগে কোনও বাধা নেই। আপার প্রাইমারি, নবম-দশম এবং একাদশ-দ্বাদশ শ্রেণির নিয়োগ নিয়ে বৈঠক হয়েছে। সেই বৈঠক যথেষ্ট ইতিবাচক হয়েছে। কাজেই দ্রুত নিয়োগ হবে। জানা গিয়েছে, ২১ হাজার নতুন পদে থাকছে আপার প্রাইমারি, নবম, দশম, একাদশ, দ্বাদশের প্রধান শিক্ষক ও নতুন শিক্ষক’।

এদিন সাংবাদিক বৈঠকে শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু (Bratya Basu) বলেন, ‘নতুন নিয়োগে কোনও বাধা নেই। পুজোর আগেই নতুন নিয়োগ প্রক্রিয়া শুরু হয়ে যাবে। পঞ্চম থেকে অষ্টম শ্রেণি পর্যন্ত আপার প্রাইমারি, নবম থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত এসএলএসটি ও প্রধানশিক্ষক মিলিয়ে মোট শূন্যপদের সংখ্যা ২১ হাজার। জানা গিয়েছে, পুজোর আগেই এই নিয়োগ প্রক্রিয়া শুরু হয়ে যাবে’। শিক্ষামন্ত্রী আরও জানিয়েছেন যে, ‘নিয়োগের নিয়মেও পরিবর্তন করা হচ্ছে। সেই নতুন নিয়ম আইনমন্ত্রীর কাছেও পাঠানো হচ্ছে বলে তিনি জানিয়েছেন’।

এদিন শিক্ষামন্ত্রীকে এসএসসি (Ssc) আন্দোলনরত চাকরি প্রার্থীদের ভবিষ্যত্‍ কী?এই প্রশ্ন করা হলে, জবাবে ব্রাত্য বসু বলেন, ‘বিষয়টি সহানুভূতির সঙ্গে দেখছেন অভিষেক বন্দ্যোপাধ্য়ায়। তাঁদের নিয়োগ নিয়ে দ্রুত সিদ্ধান্ত নেওয়া হবে। আন্দোলন মানেই যে ন্যায্য তা নয়, দাবি খতিয়ে দেখা হবে। আইনের দিকটাও দেখতে হবে। কারণ, শুধু সহানুভূতি দিয়ে হবে না, আইনটাও জানতে হবে। বেআইনিভাবে আমরা কিছু করতে চাই না।’ পাশাপাশি তিনি জানিয়েছেন, ‘চলতি মাসের ৮ তারিখ চাকরি প্রার্থীদের সঙ্গে বৈঠক রয়েছে’।

 

আরো পড়ুন:Mamata Banerjee:নতুন করে বঙ্গে আরো ৭ টি জেলার ঘোষণা করলেন,মুখ্যমন্ত্রী!