প্রখ্যাত বাঙালি ও ওড়িয়া গায়িকা নির্মলা মিশ্র (Nirmala Mishra) রবিবার ভোররাতে চেতলা এলাকায় তার বাসভবনে হার্ট অ্যাটাকে আক্রান্ত হয়ে মারা যান, একজন সিনিয়র ডাক্তার জানিয়েছেন।

৮১ বছর বয়সী প্রবীণ গায়িকা (Nirmala Mishra) বেশ কয়েকটি বাংলা এবং ওড়িয়া ছবিতে গানে কণ্ঠ দিয়েছেন। কিছু সময়ের জন্য বয়সজনিত অসুস্থতার সাথে লড়াই করছিলেন। তিনি হৃদরোগে আক্রান্ত হন হঠাৎ এবং তাকে নিকটস্থ নার্সিংহোমে নিয়ে যাওয়া হয়। সেখানে তাঁকে মৃত ঘোষণা করা হয়।

১৯৩৮ সালে পশ্চিমবঙ্গের দক্ষিণ ২৪ পরগনা জেলায় জন্মগ্রহণ করেন। মিশ্র সঙ্গীত সুধাকর বালকৃষ্ণ দাস পুরস্কারের একজন প্রাপক, যা ওড়িয়া সঙ্গীতে তার আজীবন অবদানের জন্য গায়িকাকে ভূষিত করা হয়েছিল।

তার (Nirmala Mishra) জনপ্রিয় বাংলা গানের মধ্যে রয়েছে ‘ইমন একতা ঝিনুক’, ‘বোলো থেকে আরশি’ এবং ‘এআই বাংলার মাটি তে’ , তার কিছু হিট ওড়িয়া গান হল ‘নিদা ভর রাতি মধু ঝরা জানহা’ এবং ‘মো মন বীনা রা তারে’।

নির্মলা মিশ্রের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। গায়িকার দেহ সকাল ১১টার দিকে রবীন্দ্র সদনে নিয়ে যাওয়া হবে তার ভক্ত ও অনুরাগীদের শেষ শ্রদ্ধা জানানোর জন্য।

আরও পড়ুন :Vijay Deverakonda : রশ্মিকা মান্দান্নাকে প্রশংসা , জনতার মুখে হাসি