যত সময় এগোচ্ছে এসএসসি কাণ্ডে আরও চাপ বাড়ছে রাজ্যের প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee) ও তাঁর ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়ের (Arpita Mukherjee)।ঠিক কত টাকার সম্পত্তির মালিক পার্থ-অর্পিতা?হিসেব কষতে গিয়ে রীতিমতো চোখ কপালে উঠছে ইডি আধিকারিকদের।যত তদন্ত চলছে ততই টাকার উৎস এবং সম্পত্তির পরিমাণ সামনে আসছে।ঠিক এইভাবে আবারও আজ টাকার উৎস পাওয়া গেলো।ইডি সূত্রে খবর, এবার দুজনের পার্থ-অর্পিতার ব্যাঙ্ক অ্যাকাউন্টে আরও ৮ কোটি টাকার হদিশ মিলেছে।

মূলত,অর্পিতার ফ্ল্যাট থেকে এর আগেই দু’টি ফ্ল্যাট থেকে প্রায় ৫০ কোটি টাকা নগদ উদ্ধার হয়েছিল,এছাড়াও পাওয়া গেছিল ৭৬ লক্ষ টাকার গয়না, ১ টি কালো ডায়েরি সহ আরও ২ টি ডায়েরি, ১৮ টি মোবাইল, ১২ ভুয়ো সংস্থার হদিশ, যার মধ্যে ৬ টিতে অর্পিতার ঘনিষ্ঠ জন, ৩ টির মালিক অর্পিতা নিজেই। উদ্ধার হয়েছে ফ্ল্যাট সহ জমির একাধিক নথি। এই তালিকায় আছে হাজার ডলার, ৬ কেজি সোনা ও শিক্ষা দফতরের খাম বন্দি ৫ লক্ষ টাকা, হার্ড ডিস্ক।তদন্ত নেমে আগেই পার্থ চট্টোপাধ্যায় ও অর্পিতা মুখোপাধ্যায়ের ব্যাঙ্ক অ্যাকাউন্টগুলি ফ্রিজ করে দেয় ইডি।এবার সেই ব্যাঙ্ক অ্যাকাউন্টের তথ্য হাতে আসতেই চোখ কপালে ওঠার জোগাড়।ফ্রিজড হয়ে থাকা দু’জনের ব্যাঙ্ক অ্যাকাউন্টে মিলেছে ৮ কোটি টাকা।কী এই টাকার উত্‍স, তা এখনও অজানা। ব্যাঙ্ক অ্যাকাউন্টগুলির মাধ্যমে কীভাবে লেনদেন চলত, কোথায়-কোথায় লেনদেন হয়েছে,সেটাই এখন খতিয়ে দেখছেন ইডির আধিকারিকরা।

এদিকে আদালতের নির্দেশ মেনে রবিবার ফের পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee) এবং অর্পিতা মুখোপাধ্যায়কে (Arpita Mukherjee) স্বাস্থ্য পরীক্ষার জন্য জোকা ইএসআই হাসপাতালে নিয়ে যাওয়া হয়।সেখান থেকে তাঁদের আবার সিজিও কমপ্লেক্সে নিয়ে আসা হবে।এরপরই তাঁদের কাছে এই আট কোটি টাকা সংক্রান্ত জিজ্ঞাসাবাদ করা হবে বলেও জানা গিয়েছে।

 

আরো পড়ুন:Partha Chatterjee:ইডির নজরে পার্থর আরো এক বান্ধবী,মালয়েশিয়ায় শুধুই বেড়াতে গিয়েছিলেন পার্থ তার সাথে?উঠছে প্রশ্ন!