চীনের ইয়াং হুইয়ান কে পেছনে ফেলে এশিয়ার নতুন ধনীতম মহিলা হলেন সাবিত্রী জিন্দাল(Savitri Jindal)। চীনের সম্পত্তি সংকটের কারণে এশিয়ার ধনী মহিলার তকমা হারালেন ইয়াং। শুক্রবার ব্লুমবার্গ বিলিয়নিয়ার্স ইনডেক্সের একটি রিপোর্ট প্রকাশিত হয়েছে। শ্রী রিপোর্ট অনুযায়ী সাবিত্রী জিন্দালের সম্পত্তির পরিমাণ ১১.৩ বিলিয়ন ডলার।

এই মুহূর্তে ৭২ বছর বয়সী সাবিত্রী জিন্দাল(Savitri Jindal) ভারতের সবথেকে ধনী মহিলা। ২০০৫ সালে সাবিত্রী জিন্দালের স্বামী ওপি জিন্দাল একটি হেলিকপ্টার দুর্ঘটনায় মারা যাওয়ার পর জিন্দাল গ্রুপের চেয়ারম্যান হন সাবিত্রী দেবী। এই কোম্পানিটি ভারতের তৃতীয় বৃহত্তম ইস্পাত উৎপাদক এবং সিমেন্ট, শক্তি তৈরিতে কাজ করে।

সম্পদের পরিমাণের ওঠানামার মধ্য দিয়ে ধনীতম মহিলার শিরোপা পেয়েছেন সাবিত্রী জিন্দাল(Savitri Jindal)। করোনা মহামারী শুরুর দিকে এপ্রিলে তার সম্পদের পরিমাণ ৩.২ বিলিয়ন ডলারে নেমে আসে। তারপরে ২০২২ সালে এপ্রিল মাসে সাবিত্রী দেবীর সম্পত্তি ১৫.৬ বিলিয়ন ডলারে পৌঁছে যায়। JSW Steel সহ জিন্দাল গোষ্ঠীর সবথেকে বড় সম্পত্তির অধিকারী সাবিত্রী দেবীর রাজনীতিতে ও নিজস্ব উজ্জ্বল উপস্থিতি রয়েছে। তার স্বামী ওপি জিন্দাল জীবিত অবস্থায় হরিয়ানা সরকারের মন্ত্রী ছিলেন। কিন্তু তার মৃত্যুর পর হরিয়ানা বিধানসভায় নির্বাচিত হন সাবিত্রী জিন্দাল।