পশ্চিমবঙ্গের সক্রিয় করোনা রোগীর(Covid Update) সংখ্যা দ্রুত কমছে। ইতিমধ্যে বাংলার দৈনিক সংক্রমণ এবং সংক্রমণের হার কিছুটা নিয়ন্ত্রণে আসায় সক্রিয় করোনা রোগীর সংখ্যা কমে ১৮ হাজারে নেমেছে। এছাড়া দৈনিক সংক্রমনের ক্ষেত্রেও গ্রাফ নিম্নমুখী হওয়ায় স্বস্তি মিলছে অনেকটাই।

রাজ্য স্বাস্থ্য দপ্তরের রিপোর্ট অনুযায়ী গত ২৪ ঘণ্টায় বাংলায় করোনা ভাইরাসে(Covid Update) আক্রান্ত হয়েছেন ১২৮৪ জন। এই সপ্তাহে বাংলায় সংক্রমণের গ্রাফ নিম্নমুখী ছিল। এখনো পর্যন্ত রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা ২০,৯১,৭৬৭ জন। গত ২৪ ঘন্টায় করোনার বলি হয়েছেন ৬ জন। এই নিয়ে এখনো পর্যন্ত রাজ্যে করোনার ফলে মৃতের সংখ্যা ২১৩৫২ জন।

স্বাস্থ্য দপ্তরের রিপোর্ট অনুযায়ী এই মুহূর্তে বাংলায় করোনা সক্রিয় রোগীর(Covid Update) সংখ্যা ১৮০০৩ জন। সক্রিয় রোগীদের মধ্যে ১৭৫৫৭ জন এই মুহূর্তে হোম আইসোলেশন এর রয়েছেন এবং ৪৪৬ জন হাসপাতালে ভর্তি রয়েছেন। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়ে উঠেছেন ২৪১৮ জন। এখনো পর্যন্ত বাংলায় মোট করোনা মুক্ত হলেন ২০,৫২,৪১২ জন। বর্তমানে পশ্চিমবঙ্গে সুস্থতার রেট ৯৮.১২ শতাংশ।

জানা যাচ্ছে গত ২৪ ঘন্টায় করোনা নমুনা টেস্টিং হয়েছে ১৪,৪৭৮ টি। মোট টেস্টিংয়ের নিরিখে এদিন করোনা সংক্রমনের হার হয়েছে ৮.৮৭ শতাংশ। এখনো পর্যন্ত বাংলায় করোনা টেস্ট হয়েছে ২,৫৯,৬২,৫৭১ টি।