ফের পার্থ চট্টোপাধ্যায়য়ের (Partha Chatterjee) গ্রেফতারি কাণ্ডে নয়া মোড়।এবার ইডির (ED) নজরে পার্থর আরো এক নতুন বান্ধবী।যার সঙ্গে সম্প্রতি তিনি গেছিলেন আবার মালয়েশিয়া সফরে।পাসপোর্ট থেকে জানা গিয়েছে তাঁদের সাম্প্রতিক মালয়েশিয়া সফরের কথা। কিন্তু কেন হঠাত্‍ মালয়েশিয়া গিয়েছিলেন তাঁরা তা নিয়ে কোনও সদুত্তর পাওয়া যায়নি।পার্থ চট্টোপাধ্যায়ের বান্ধবীর ছবি সহ পাসপোর্টের সমস্ত তথ্যই জোগাড় করেছে ইডি।

মূলত ইডি জানতে চাইছে যে এই ভ্রমণের উদ্দেশ্য কী? টাকা পাচারের উদ্দেশ্যে কী বিদেশে গিয়েছিলেন দুজন, সেই বিষয়ে খতিয়ে দেখছে ইডি। জানা যাচ্ছে এই নতুন বান্ধবীকেও জিজ্ঞাসাবাদ করতে পারে ইডি। তদন্তের স্বার্থেই তার নাম প্রকাশ করা হয়নি।

অন্যদিকে আজ জোকা ইএসআইতে নিয়ে আসার সময় বিস্ফোরক মন্তব্য করেন পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee)। তিনি বলেন তিনি ষড়যন্ত্রের শিকার। যদিও এই উক্তি কাকে উদ্দেশ্য করে তা বলেননি। অন্যদিকে পার্থ চট্টোপাধ্যায়ের গ্রেফতার হওয়া বান্ধবী অর্পিতার মুখোপাধ্যায়ের টালিগঞ্জের ডায়মন্ড সিটি সাউথের ফ্ল্যাট থেকে হঠাত্‍ই উধাও চারটি বিলাসবহুল গাড়ি। তদন্তকারীরা মনে করছেন, উধাও চারটি বিলাসবহুল গাড়িতেই বোঝাই করা ছিল টাকা। অর্পিতার সেই ‘টাকা বোঝাই’ গাড়ির খোঁজই এবার শুরু করেছে কেন্দ্রীয় তদন্তকারি সংস্থার আধিকারিকরা। জানা যাচ্ছে ২৩ জুলাই অর্পিতা গ্রেফতার হওয়ার পরই রাতারাতি বেপাত্তা হয়ে যায় ওই চারটি গাড়ি। এর মধ্যে রয়েছে, অডি, মার্সিডিজ বেনজ, হন্ডা সিটি এবং একটি হন্ডা সিআরভি।সব মিলিয়ে রহস্য ক্রমশই বাড়ছে।

 

আরো পড়ুন:Partha Chatterjee:’কেউ চক্রান্ত করে থাকলে বলা উচিত’ পার্থ-অর্পিতাকে পরামর্শ দিলীপের!