বুধবার এরাজ্যে দৈনিক করোনা(Covid Update) আক্রান্তের সংখ্যা একটু কম থাকলেও বৃহস্পতিবার তা আবার বৃদ্ধি পেল। গত ২৪ ঘণ্টায় পশ্চিমবঙ্গে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১৪৯৫ জন।

বৃহস্পতিবার রাজ্য স্বাস্থ্য দপ্তরের তরফে প্রকাশকরা বুলেটিন রিপোর্ট অনুযায়ী গতকালের থেকে ২২২ জন বেশি সংক্রমণ হয়েছে বৃহস্পতিবার। এখনো পর্যন্ত বাংলায় করোনা(Covid Update) সংক্রমিত হয়েছে ২০ লক্ষ ৯০ হাজার ৪৩৮ জন। এছাড়াও গত ২৪ ঘন্টায় রাজ্যে করোনা ভাইরাসে মৃত্যু হয়েছে ৭ জনের যেই সংখ্যাটা গতকাল ছিল ৫। বর্তমানে রাজ্যের মৃত্যুর হার ১.০২ শতাংশ।

রাজ্য স্বাস্থ্য দপ্তরের রিপোর্ট অনুযায়ী গত ২৪ ঘন্টায় করোনা ভাইরাস(Covid Update) থেকে সুস্থ হয়ে উঠেছেন ২৪৩৯ জন। এই নিয়ে এখনও পর্যন্ত রাজ্যে মোট সুস্থ হয়ে উঠলেন ২০ লক্ষ ৪৯ হাজার। বর্তমানে রাজ্যে সুস্থতার হার ৯৮.০৬ শতাংশ। রাজ্য সুস্থতার হার স্বস্তি দিলেও পশ্চিমবঙ্গের করোনা পরিস্থিতির ওপর কড়া নজর রাখছে রাজ্য স্বাস্থ্য দপ্তর।

পশ্চিমবঙ্গে এই মুহূর্তে কবিরা একটু স্বস্তি দিলেও দেশের করোনা গ্রাফ উদ্বেগ বাড়াচ্ছে। গত ২৪ ঘন্টায় দেশে নতুন করে করোনা আক্রান্তের সংখ্যা পার করলো ২০ হাজারের গণ্ডি। এছাড়াও গত ২৪ ঘন্টায় দেশে করোনার বলি হয়েছেন ৪৪ জন।

চিকিৎসকরা বারংবার বলা স্বত্বেও মাস্ক পরা এবং সামাজিক দূরত্ব বজায় রাখার মতো গুরুত্বপূর্ণ বিষয়গুলিতে অধিকাংশ জনসাধারণ কর্ণপাত করছে না। ফলে দিনের পর দিন করোনা গ্রাফ ঊর্ধ্বমুখী হচ্ছে। সামনেই দুর্গা পুজো। চিকিৎসকদের আশঙ্কা জনসাধারণ যদি এভাবেই মাস্ক না পড়ে, করোনা বিধি না মেনে চলেন তবে পুজোর পর সংক্রমণ লাগামছাড়া হয়ে পড়বে।