সরকারি স্কুলের মিড ডে মিল(Mid Day Meal) খেয়ে হাসপাতালে ভর্তি হল ৩৭ জন পড়ুয়া। বিহারের পূর্ব চম্পারন জেলার সিশানি গ্রামের রাজকিয়া মধ্য সরকারি স্কুলে এমনই ঘটনা ঘটেছে। জানা যাচ্ছে বিদ্যালয়ে মিড ডে মিলের খাবার খেয়ে অসুস্থ হয়ে পড়ে ৩৭ জন পড়ুয়া।

এই বিষয়ে বিদ্যালয়ের রাধুনী দীননাথ সিং জানিয়েছেন তিনি মিড ডে মিল(Mid Day Meal) রান্না করার পর খাবার টেস্ট করেন এবং পড়ুয়াদের সেই খাবার খেতে বারণ করেন। তার বারন শুনে অনেক পড়ুয়াই সেই খাবার খাইনি। কিন্তু শিক্ষকরা জোর করায় কিছু পড়ুয়া সেই খাবার খেতে বাধ্য হয়। তারপরেই সেই পড়ুয়ারা সঙ্গে সঙ্গে অসুস্থ হয়ে পড়েন এবং এই পরিস্থিতি দেখে শিক্ষকরা সেখান থেকে চম্পট দেয়। জানা যাচ্ছে পরে অভিভাবকরা এসে পড়ুয়াদের উদ্ধার করেন।

অসুস্থ হয়ে পড়া ৩৭ জন পড়ুয়া বর্তমানে চম্পারন জেলার মহকুমা হাসপাতালে চিকিৎসাধীন। সূত্রের খবর রাঁধুনি দীননাথ সিং কেও ওই হাসপাতালে ভর্তি করা হয়েছে। জানা যাচ্ছে ওই ৩৭ জন পড়ুয়া এবং বিদ্যালয়ের রাধুনী বর্তমানে ভালো আছেন। তাদেরকে ২৪ ঘন্টা চিকিৎসকের নজরদারিতে রাখা হয়েছে।

মিড ডে মিল(Mid Day Meal) খেয়ে পড়ুয়ারা কি করে অসুস্থ হলেন সেই বিষয়ে পাকারিদায়েলের সাব ডিভিশনাল ম্যাজিস্ট্রেট কুমার রবীন্দ্র বৃহস্পতিবার জানিয়েছেন পড়ুয়াদের পাকস্থলীতে বিষক্রিয়া হওয়ার কারণেই এই ঘটনা ঘটেছে। কর্মকর্তারা অনুমান করছেন খাদ্যের ভোজ্যতেল নিম্ন মানের হওয়ার জন্যই এই বিপত্তি ঘটেছে। যদিও এর পেছনে আসল কারণ কি তা নমুনা পরীক্ষার পরেই জানা যাবে।