প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের পর এবার শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় নাম জোরালো বর্তমান শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুর (Bratya Basu)।যাকে ঘিরে আবারও রীতিমতো শোরগোল পড়ে গেছে রাজনৈতিক মহলে। শিক্ষার আলোকে আরো উজ্জ্বল করার চাবিকাঠি যাদের হাতে,তাদের নিয়ে এমন প্রশ্ন উঠায় স্বাভাবিকভাবেই চিন্তিত বিশিষ্টজনেরা।তবে ঠিক এমন কথা বর্তমান শিক্ষামন্ত্রীর ক্ষেত্রে উঠলো কেনো?

 

জানা যায়,শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুর (Bratya Basu) ঘনিষ্ঠ দক্ষিণ দমদম পুরসভার ১৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর রাজু সেন শর্মার এক ভিডিও ঘিরে শুরু হয়েছে শোরগোল।সেই ভিডিওতে রাজু সেন শর্মাকে বলতে দেখা যাচ্ছে, ”দাদা প্রাইমারিতে আমাদের ছেলেদের চাকরি দিয়েছে এবং আমরা যা বলেছিলাম তার কয়েক গুণ বেশি দিয়েছে।” আবার অন্য একটি ভিডিওতে ব্রাত্যকে বলতে শোনা গিয়েছে, “চাকরি তো তৃণমূলের ছেলেরাই পাবে, কখন পাবে কীভাবে সেটা বলবো না।”

 

আর এই ভিডিও সামনে আসতেই মুখ খুলেছেন স্বয়ং ব্রাত্য বসু !Bratya Basu)। তাঁর কথায়, ”এটি একটি পুরনো ভিডিও। তা নিয়ে এখন ঘোলাজলে নেমে অনর্থক বিতর্ক তোলা হচ্ছে। যেটি আবার ইতিমধ্যেই আদালতে বিচারাধীন। তবুও অন্তত এটুকু বলা যেতে পারে যে, যে সময়ে শিক্ষা বিভাগে চাকরির কথা বলা হচ্ছে, সে সময় শিক্ষামন্ত্রীর দায়িত্বে আমি ছিলাম না, কাজেই আমার মন্তব্য করা অনধিকার চর্চা করা হবে। এ কথাও সত্যি যে স্থানীয় স্তরে কোন পার্টি নেতা কী মন্তব্য করলেন, তার উত্তর রাজ্যের শিক্ষামন্ত্রীর পক্ষে দেওয়া খালি অসম্ভব নয়, অসমীচীনও। যিনি বলেছেন তিনিই ব্যাখ্যা করে বলতে পারবেন ঠিক কোথায়, কবে এবং কী চাকরি দেওয়া হয়েছে।”যদিও সে কথায় কান দিতে নারাজ বিজেপি। তাদের দাবি, নিয়োগ দুর্নীতিতে যুক্ত রয়েছেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুও। তদন্তের দাবিতে সরব হয়েছে বিজেপি।এখন শেষ পর্যন্ত কি হয় এখন সেটাই দেখার।

 

আরো পড়ুন:Mamata Banerjee:ভোর রাতে কেন হানা দিল ইডি?পার্থ ইস্যুতে ইডিকে নিশানা মমতার!