আগামীকাল অর্থাৎ মঙ্গলবার প্রকাশিত হতে চলেছে মাধ্যমিক পরীক্ষার(Secondary Exam) পুনর্মূল্যায়নের ফল। এই বিষয়ে সোমবার একটি বিজ্ঞপ্তি জারি করে জানিয়েছে পশ্চিমবঙ্গ মধ্যশিক্ষা পর্ষদ। পর্ষদ এর জারি করা বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে মঙ্গলবার সকালে ইন্টারনেটে মাধ্যমিক পরীক্ষার পুনর্মূল্যায়নের ফল প্রকাশ করা হবে। সাথে তিনটি ওয়েবসাইটের লিংক ও দেওয়া হয়েছে বিজ্ঞপ্তিতে।

পর্ষদের তরফে জানানো হয়েছে বিজ্ঞপ্তি দেওয়া তিনটি লিংকে ক্লিক করলে সহজেই ছাত্র-ছাত্রীরা মাধ্যমিক পরীক্ষার(Secondary Exam) পুনর্মূল্যায়নের নতুন ফলাফল দেখতে পাবেন। পর্ষদের তরফে জারি করা বিজ্ঞপ্তিতে বলা হয়েছে পোস্ট পাবলিকেশন রিভিউ অর্থাৎ পিপিআর এবং পোস্ট পাবলিকেশন স্ক্রুটিনি অর্থাৎ পিপিএস আবেদনকারীদের ফলাফল আগামীকাল প্রকাশিত হবে।

গত মাসের ১৭ তারিখে পুনর্মূল্যায়নের জন্য শেষ আবেদন জমা নিয়েছিল পর্ষদ। তারপরেই ছয় সপ্তাহের মধ্যে পুনর্মূল্যায়নের ফলাফল প্রকাশ পাচ্ছে বলে জানানো হয়েছে বিজ্ঞপ্তিতে। নিজের স্কুলে গিয়ে নতুন রেজাল্ট হাতে পাবেন আবেদনকারী ছাত্রছাত্রীরা। তাই পর্ষদের তরফে জানানো হয়েছে স্কুলগুলোকে পর্ষদের বিশেষ শিবির থেকে ২৬ জুলাই রেজাল্ট নিতে হবে। এবং তার পরদিন স্কুল থেকে নতুন রেজাল্ট নিতে পারবেন ছাত্র-ছাত্রীরা।

প্রসঙ্গত, এবছর মাধ্যমিক পরীক্ষায়(Secondary Exam) যে সমস্ত ছাত্র-ছাত্রীরা নিজেদের ফলাফলে সন্তুষ্ট ছিলেন না তাদের পুনর্মূল্যায়নের আবেদন করার সুযোগ দিয়েছিল মধ্যশিক্ষা পর্ষদ। জানা যাচ্ছে এবছর ৮৫ হাজারের বেশি খাতা রিভিউ করতে চেয়েছেন ছাত্রছাত্রীরা।