নীরব মোদির (Nirav Modi) হংকংয়ের বিপুল পরিমাণ সম্পত্তি বাজেয়াপ্ত করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। জানা যাচ্ছে হংকংয়ে নীরব মোদী গ্রুপ অফ কোম্পানির ব্যাঙ্ক ব্যালান্স, গয়না বাজেয়াপ্ত করা হয়েছে যার পরিমাণ ২৫৩ কোটি ৬২ লাখ টাকা।

শুক্রবার হংকংয়ে নীরব মোদির (Nirav Modi) কোম্পানিতে কেন্দ্রীয় তদন্তকারী দলের আধিকারিকরা অভিযান চালায়। ইডি সূত্রে জানা যাচ্ছে এখনো পর্যন্ত নীরব মোদির যত সম্পত্তি বাজেয়াপ্ত করা গেছে তার মূল্য দাঁড়িয়েছে ২৬৫০ কোটিরও বেশি।

২০১৮ সালে নীরব মোদির(Nirav Modi)  বিরুদ্ধে অভিযোগ ওঠে তিনি পাঞ্জাব ন্যাশনাল ব্যাংকের ছয় হাজার কোটি টাকারও বেশি জালিয়াতি করে দেশ ছেড়েছেন। ফলে পলাতক আর্থিক অপরাধ হিসাবে তিনি চিহ্নিত হন। এমনকি ইন্টারপোলের খাতাতেও তার নাম রয়েছে।

যদিও এখন পলাতক শিল্পপতি নীরব মোদী ব্রিটেনের জেলে রয়েছেন। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডি ভারত ও বিদেশের সম্পত্তি মিলিয়ে নীরব মোদির ২৩৯৬ কোটি টাকার বেশি সম্পত্তি বাজেয়াপ্ত করেছিল। আর এদিন তার হংকংয়ের বিপুল পরিমানের সম্পত্তিও বাজেয়াপ্ত করলো ইডি। জানা যাচ্ছে নীরব মোদির যে সমস্ত সম্পত্তি বাজেয়াপ্ত করা হয়েছে তার একাংশ সংশ্লিষ্ট ব্যাংকের হাতে তুলে দেওয়া হচ্ছে।