বাংলাদেশে হিন্দুদের ওপর হামলার প্রতিবাদে গর্জে উঠল বিজেপি।এর প্রতিবাদে আজ বাংলাদেশ হাই কমিশনের অফিস ঘেরাও করল বিজেপি (BJP)। উত্তর কলকাতা ও দক্ষিণ কলকাতা বিজেপির রাজ্য নেতৃত্বের উপস্থিতিতে ঘেরাও ও ডেপুটেশন কর্মসূচি পালন করা হলো। তাঁরা দাবি করলেন, বাংলাদেশে হিন্দুদের (Bangladeshi Hindu) উপরে সীমাহীন অত্যাচার অবিলম্বে বন্ধ করতে হবে।

জানা যায় এদিনের এই মিছিলে উপস্থিত ছিলেন,দক্ষিণ কলকাতা জেলা বিজেপির সভাপতি সঙ্ঘমিত্রা চৌধুরী, বিজেপির কলকাতা উত্তরের সভাপতি কল্যাণ চৌবে, কলকাতা উত্তর শহরতলি জেলা বিজেপির সভাপতি অরিজিত্‍ বক্সি, রাজ্য বিজেপির দুই সম্পাদক উমেশ রাই ও দীপাঞ্জন গুহ-সহ অন্যান্য নেতৃত্ব।

মূলত বাংলাদেশ ধর্মনিরপেক্ষ গণপ্রজাতন্ত্রীরাষ্ট্র।কিন্তু, সেই রাষ্ট্রেই প্রতিনিয়ত হামলার শিকার হচ্ছেন সংখ্যালঘু হিন্দুরা।সম্প্রতি সেই অত্যাচার আরো বেড়েছে।কখনও সেখানে হিন্দুদের জমি জোর করে দখল করে নেওয়া হচ্ছে। কখনও হিন্দু মহিলাদের ওপর অত্যাচার করা হচ্ছে।কখনও আবার হিন্দুদের মন্দির থেকে প্রতিমা ভেঙে দেওয়া হচ্ছে। শুধু তাই নয়, বেছে বেছে হিন্দু শিক্ষক থেকে সরকারি কর্মীদের ওপরও হামলা হচ্ছে সেদেশে।

আর তাই এদিন বিজেপি (BJP) কর্মী সমর্থকরা এর প্রতিবাদে রাস্তায় বসে, হাতে প্ল্যাকার্ড নিয়ে বাংলাদেশের হিন্দুদের উপর অত্যাচারের প্রতিবাদ জানান। স্লোগান তোলেন, ‘বাংলাদেশের হিন্দুদের উপর অত্যাচার করা হচ্ছে কেন? শেখ হাসিনা জবাব চাই, জবাব দাও।’ সমস্ত হিন্দুদের ঐক্যবদ্ধ হবার আবেদন জানালেন তাঁরা। সেইসঙ্গে বাংলাদেশের হিন্দুদের পাশে থাকার বার্তা দেওয়া হলো। প্ল্যাকার্ডে লেখা ছিল, ‘বাংলাদেশের হিন্দুদের পাশে ভারতীয় হিন্দুরা ছিলাম, আছি, থাকবো।’

 

আরো পড়ুন:Suvendu Adhikari:অবশেষে নিজেই সভা বাতিল করল শুভেন্দু,অন্যদিকে পাল্টা খোঁচা কুণালের!