সোমবার সকালে দিল্লিতে সংসদে ভবনে রাষ্ট্রপতি নির্বাচনে গোপন ব্যালটে ভোট দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)।এদিন ভোট দিয়ে সবাইকে সুষ্ঠু ভাবে ভোট দানের আর্জি জানান তিনি।

 

সংসদ ভবনে এসে তিনি বলেন, ‘ বাদল অধিবেশনে বিবাদ হলেও খোলা মনে আলোচনা হোক। প্রয়োজনে স্বাস্থ্যকর বিতর্কও চলুক। তাতেই গণতন্ত্র আরও মজবুত হবে। দেশবাসীর কাছে ইতিবাচক বার্তা পৌঁছবে। সব সাংসদের কাছে আমার আবেদন, আপনারা অধিবেশনের কাজ এগিয়ে নিয়ে যেতে নিজেদের সুপরামর্শ দিয়ে সাহায্য করুন।’ এবারের বাদল অধিবেশন যে শুরু থেকে বেশ বিতর্কময় হতে চলেছে তা স্পষ্ট তাই আগেভাগেই বার্তা দিলেন মোদী।

 

আজ সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত সংসদ ও বিধানসভা ভবনে রাষ্ট্রপতি নির্বাচনে ভোটদান পর্ব হবে।ইতিমধ্যেই সেই ভোটদান পর্বে ইতিমধ্যেই প্রধানমন্ত্রী ছাড়াও ভোট দিয়েছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। নিজের ভোট প্রদান করেছেন কেন্দ্রীয় মন্ত্রী অনুরাগ ঠাকুর। বিহারের বিজেপি বিধায়ক স্ট্রেচারে করে নিজের ভোট দিতে এসেছেন। কর্নাটক, অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রীরা ইতিমধ্যে ভোট দিয়েছেন।এছাড়াও ভোট দিয়েছেন প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং।

 

দেশের অন্যান্য রাজ্যের মতোই লম্বা লাইন পড়েছে বাংলা বিধানসভার বাইরেও। দিনের প্রথম ভাগ থেকেই বিজেপি বিধায়করা লাইন দিয়েছেন বাংলা বিধানসভার বাইরে। নিউটাউনের হোটেল থেকে বাসে করে বিজেপি বিধায়করা সোজা পৌঁছে যান বিধানসভায়। প্রত্যেকের গলায় একই ধরণের উত্তরীয়।একই লাইনে নিজেদের ভোট দেওয়ার জন্য দাঁড়িয়ে তৃণমূলের সাংসদ-বিধায়করাও।সব মিলিয়ে শেষ পর্যন্ত কে দৌপ্রদী মুর্মু না যশবন্ত সিনহা জয়ী হয়,এখন সেটাই দেখার।

 

আরো পড়ুন:Presidential Election:রাষ্ট্রপতি নির্বাচনের আগেই নিউটাউনের হোটেলে বন্দি ৬৯ জন বিজেপি বিধায়করা!