নতুন কৃতিত্ব গড়লেন হার্দিক পাণ্ড্য (Hardik Pandya)। বদলে গিয়েছে হার্দিকের ক্রিকেট। সেই বদলের হাত ধরেই বদলাচ্ছে ম্যাচের ফল। ম্যাচের ফল বদলেছে আইপিএলে। ফল বদলাচ্ছে ভারতীয় দলের। হার্দিকের এই বদলে যাওয়া ক্রিকেটই একের পর এক নজির গড়ে চলেছে।

সেই দুরন্ত হার্দিককে (Hardik Pandya) ইংল্যান্ডের বিরুদ্ধে তৃতীয় এক দিনের ম্যাচেও পাওয়া গিয়েছে। যে হার্দিক এখন ব্যাট এবং বল হাতে একাই গড়ে দিতে পারেন ম্যাচের ভাগ্য। এই হার্দিকই সেই হার্দিক, কয়েক মাস আগেও যাঁকে ঘিরে ছিল সংশয়। তাঁর ফিটনেস নিয়ে ছিল প্রশ্ন। বোলিং না করা নিয়ে তৈরি হয়েছিল রহস্য।রবিবারের ম্যাঞ্চেস্টারে ৭ ওভার বল করে ২৪ রান দিয়ে ৪ উইকেট নিয়েছেন হার্দিক। টি-টোয়েন্টি ক্রিকেটের যুগেও এক দিনের ক্রিকেটে তাঁর ৭ ওভারের মধ্যে ৩ ওভারই মেডেন! বোলার হার্দিকের মতোই উজ্জ্বল ব্যাটার হার্দিকও। তাঁর ৫৫ বলে ৭১ রানের ইনিংসে ছিল ১০টি চার। যদিও ছয় ছিল না।

আরও পড়ুন: Rishabh Pant: ইংল্যান্ডের বিরুদ্ধে পন্থের শতরানে জয়ী ভারত

টি-টোয়েন্টি ক্রিকেটের পর এক দিনের ক্রিকেটেও এক ম্যাচে চার উইকেট নেওয়া এবং অর্ধশতরান করার কৃতিত্ব অর্জন করলেন হার্দিক (Hardik Pandya)। বিশ্বক্রিকেটেও এমন নজির মাত্র একটাই। অস্ট্রেলিয়ার শেন ওয়াটসনের পর বিশ্বের দ্বিতীয় ক্রিকেটার হিসেবে সাদা বলের দুই ধরনের ক্রিকেটেই এক ম্যাচে ৪ উইকেট এবং অর্ধশতরান করার নজির গড়লেন তিনি।