রবিবার বাংলার রাজ্যপাল (Governor) পদ থেকে ইস্তফা দিয়েছেন এনডিএর উপরাষ্ট্রপতি পদপ্রার্থী জগদীপ ধনখড়। তার বদলে রাজ্যপাল পদে আপাতত দায়িত্ব দেওয়া হল মণিপুরের রাজ্যপাল লা গণেশনকে।

নয়া রাজ্যপালকে ট্যুইটে শুভেচ্ছা জানালেম রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

তিনি ট্যুইটে লেখেন ‘পশ্চিমবঙ্গের অতিরিক্ত রাজ্যপাল হিসাবে দায়িত্ব নেওয়ার জন্য মণিপুরের রাজ্যপাল শ্রী লা গণেশনজীকে অভিনন্দন।

বিরোধীদলীয় নেতা হিসাবে, আমি আপনাকে আন্তরিকভাবে স্বাগত জানাই এবং আপনাকে আমার পক্ষ থেকে পূর্ণ সহযোগিতার আশ্বাস দিতে চাই’।

বাংলার অস্থায়ী রাজ‌্যপালকে স্বাগত জানিয়েছেন বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষ।

তিনি সোশ‌্যাল মিডিয়া পোস্টে লিখেছেন, ”পশ্চিমবঙ্গের নবনিযুক্ত রাজ্যপাল শ্রী লা গণেশনকে অভিনন্দন জানাই। রাজ্যে আইনশৃঙ্খলা রক্ষায় রাজ্যপালকে সবরকম সহযোগিতা করব আমরা।”

রাজ্যের সঙ্গে প্রাক্তন রাজ্যপালের (Governor) সম্পর্ক ভালো ছিল না কোনকালেই। রাজ্য রাজ্যপাল সংঘাত বরাবরই রাজনীতিতে চর্চার বিষয় ছিল।

তবে মমতা ধনখড়ের বেশ কিছু ভালো মুহূর্তও দেখা গিয়েছে। মুখ্যমন্ত্রীর বাড়ির পুজোয় সস্ত্রীক উপস্থিত থেকে সৌজন্যের নজির রেখেছেন তিনি।

বিভিন্ন সময় বিভিন্ন অনুষ্ঠানে রাজ্যের নেতা-মন্ত্রীদের সঙ্গে হাসিমুখেই ক্যামেরাবন্দি হয়েছেন। ট্যুইটারে নিজেই সেসব ছবি শেয়ার করেছেন। সেই পর্বে আপাতত ইতি।

একাধিকবার বিভিন্ন ইস্যুতে বিভিন্ন সময় জগদীপ ধনখড় কখনও ট্যুইটে কখনও বা সামনা-সামনি শাসকদের বিরুদ্ধে সরব হয়েছিলেন। অপর দিকে, তাকেও বিভিন্ন বিষয়ে কটাক্ষ করা হয়েছে এ রাজ্যের পক্ষ থেকে।

জগদীপ ধনখড়কে ‘বিজেপির লোক’ বলেও আক্রমণ শানিয়েছিলেন তারা। প্রশ্ন উঠেছিল তার নিরপেক্ষতা নিয়ে।উল্লেখ্য যতদিন না বাংলায়

পরবর্তী রাজ্যপাল মনোনীত হচ্ছে ততদিন লা গণেশনই মণিপুরের পাশাপাশি বাংলার রাজ্যপালের দায়িত্ব সামলাবেন বলে জানা গেছে।