একটি ভয়ঙ্কর বিমান দুর্ঘটনা(Plane Crash) ঘটলো গ্রীস ভূখণ্ডে। দুর্ঘটনাটির ভিডিও ইতিমধ্যেই ভাইরাল হয়ে গিয়েছে। জানা যাচ্ছে অস্ত্র নিয়ে বাংলাদেশে যাওয়া একটি ইউক্রেনীয় পণ্যবাহী বিমান গ্রীস ভূখণ্ডে ভেঙে পড়েছে। শনিবার গভীর রাতে এই দুর্ঘটনাটি ঘটে।

এদিন অর্থাৎ রবিবার বিমানটির ভেঙে(Plane Crash) পড়ার খবর সার্বিয়া সরকার নিশ্চিত করেছে। জানা যাচ্ছে এই ভয়ঙ্কর বিমান দুর্ঘটনায় মৃত্যু হয়েছে ৮ জনের। একটি সংবাদ সংস্থা সূত্রে জানা যাচ্ছে রবিবার গভীর রাতে উত্তর গ্রিসের কাভালা শহরের কাছে পণ্যবাহী বিমানটি ভেঙে পড়ে। বিমানটি ছিল আন্তোনোভ অ্যান-১২ ইউক্রেনীয় একটি বিমান।

সূত্রের খবর বিমানটির ধ্বংসাবশেষ ইতিমধ্যেই উদ্ধার করা সম্ভব হয়েছে। সম্প্রতি বাংলাদেশ সরকার সার্বিয়াকে কিছু সামরিক সরঞ্জামের বরাত দিয়েছিল। সেই সামরিক সরঞ্জামই ছিল দুর্ঘটনাগ্রস্ত(Plane Crash) এই বিমানটিতে। জানা যাচ্ছে বিমানে মোট ১১ মেট্রিকটন সামরিক সরঞ্জাম ছিল। তবে গন্তব্য স্থল বাংলাদেশ পৌঁছনোর আগেই গ্রিসে ভেঙে পড়ে বিমানটি।

দুর্ঘটনার কারণ হিসেবে জানা যাচ্ছে মাঝ আকাশে বিমানের ইঞ্জিন এর গোলযোগের বিষয়ে আন্দাজ করেন পাইলট। সেই মতোই তিনি গ্রিসে জরুরি অবতরণ করতে চেয়েছিলেন। কিন্তু তার আগেই তিনি বিমানটির নিয়ন্ত্রণ হারান বলে মনে করা হচ্ছে। এই বিমান দুর্ঘটনার একটি ভিডিও ভাইরাল হয়েছে।

ভিডিওটিতে পরিষ্কার বোঝা যাচ্ছে মাটিতে আছড়ে পড়ছে বিমানটি এবং সেটি দাউদাউ করে জ্বলে উঠছে। পরমুহুর্তেই প্রবল বিস্ফোরণ হয়। অনুমান করা হচ্ছে দুর্ঘটনায় পাইলট সহ বিমানে থাকা সকলের মৃত্যু হয়েছে। যদিও এই বিষয়ে সার্বিয়ার প্রতিরক্ষামন্ত্রী নিয়ে নেবোসা স্টেফ্যানোভিচ জানিয়েছেন দুর্ঘটনায় মৃত আটজনই ইউক্রেনের নাগরিক। ঠিক কী কারণে এই দুর্ঘটনা ঘটেছে সে বিষয়ে ইতিমধ্যে তদন্ত শুরু হয়েছে।