সপ্তাহান্তে সামান্য কমলো রাজ্যের দৈনিক করোনা সংক্রমণ(Covid Update)। গত দুদিন রাজ্যের দৈনিক করোনা সংক্রমণ ৩০০০ এর গণ্ডি পার করলেও গত ২৪ ঘন্টায় তা কমে হয়েছে ২৮৩৯। সংক্রমণে নিরিখে শীর্ষস্থানে কলকাতা। গত ২৪ ঘণ্টায় কলকাতায় সংক্রমিত হয়েছেন ৫৯৩ জন। অন্যদিকে তালিকায় কলকাতার পরেই থাকা উত্তর ২৪ পরগনায় গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ৫৭৭ জন।

উদ্বেগ বাড়িয়ে বেড়েছে রাজ্যে মৃতের সংখ্যা। গত ২৪ ঘন্টায় করোনা ভাইরাসে আক্রান্ত(Covid Update) হয়ে মৃত্যু হয়েছে ৬ জনের। এই নিয়ে এখনো পর্যন্ত রাজ্যে করোনার বলি হলেন মোট ২১,২৭১ জন। অন্যদিকে রাজ্যে করোনার দৈনিক পজিটিভিটি রেট ১৮.০৫ শতাংশ। গত ২৪ ঘন্টায় করোনামুক্ত হয়েছেন ২২৬৩ জন। এই নিয়ে এখনো পর্যন্ত রাজ্যে মোট সুস্থ হলেন ২০,১৬,৩১৫ জন। বর্তমানে রাজ্যে সুস্থতার হার ৯৭.৪৯%।

গত ২৪ ঘন্টায় রাজ্যে করোনার(Covid Update) নমুনা পরীক্ষা হয়েছে ১৫,৭২৮ টি। স্বাস্থ্য দফতর সূত্রে জানা যাচ্ছে আজকে মোট করোনার টিকা দেওয়া হয়েছে ৩,৪৩,১২০ টি। করোনা নিয়ে আজ নবান্নে বৈঠক আয়োজন করা হয়েছিল। সে বৈঠকের সিদ্ধান্ত নেওয়া হয়েছে বুষ্টার্ডস দেওয়ার ক্ষেত্রে যে ৭৫ দিন সময় সীমা ধার্য করা হয়েছে তারমধ্যে বুস্টার ডোজ দেওয়ার বিষয়টি শেষ করতে হবে। অন্যদিকে করোনার সংক্রমণ ঠেকাতে কোভিড বিধি মানার ওপরে আরো কড়া নজরদারি করতে হবে।

নবান্নের তরফে পুলিশ সুপারদের নির্দেশ দেওয়া হয়েছে বিভিন্ন বাজারে হঠাৎ টহল দিতে হবে এবং নিজেদের কাছে তাপমাত্রা মাপার যন্ত্র রাখতে হবে। এছাড়াও বাজারগুলিতে হাত ধোয়ার ব্যবস্থাপনা রাখা, নির্দিষ্ট সময় অন্তর অন্তর স্যানিটাইজেশন করা এই বিষয়গুলোর ওপরেও নজর দিতে হবে।