বাংলার দৈনিক সংক্রমণ(Covid Update) এদিন আবারো তিন হাজার পার করলো। পাল্লা দিয়ে বাড়ছে সক্রিয় রোগীর সংখ্যা এবং দৈনিক সংক্রমণের হার। জানা যাচ্ছে শুক্রবার বাংলায় করোনার দৈনিক সংক্রমণের হার বেড়ে ২০ শতাংশের আশে পাশেই রয়েছে।

শুক্রবার রাজ্য স্বাস্থ্য দপ্তরের প্রকাশিত বুলেটিন রিপোর্ট অনুযায়ী গত ২৪ ঘণ্টায় পশ্চিমবঙ্গে করোনা ভাইরাসে(Covid Update) আক্রান্ত হয়েছেন ৩০৬৭ জন। এখনো পর্যন্ত বঙ্গের মোট করোনা আক্রান্ত হলেন ২০,৬৫,৩৬০ জন। অন্যদিকে গত ২৪ ঘণ্টায় করোনার ফলে মৃত্যু হয়েছে পাঁচজনের। এই নিয়ে রাজ্যে এখনও পর্যন্ত করোনার ফলে মৃত্যু হল ২১,২৬৫ জনের।

স্বাস্থ্য দপ্তরের রিপোর্ট অনুযায়ী এই মুহূর্তে বাংলায় সক্রিয় করোনা(Covid Update) রোগীর সংখ্যা ৩০,০৪৩ জন। অর্থাৎ এই নিয়ে এখনো পর্যন্ত বাংলায় মোট করোনা আক্রান্ত হলেন ২০,৬৫,৩৬০ জন। স্বাস্থ্য দফতরের রিপোর্ট অনুযায়ী গত ২৪ ঘন্টায় সুস্থ হয়ে উঠেছেন ১৮৭৫ জন। অর্থাৎ এখনো পর্যন্ত মোট করোনা মুক্ত হলেন ২০,১৪,০৫২ জন। এই মুহূর্তে পশ্চিমবঙ্গের সুস্থতার রেট ৯৭.৫২ শতাংশ। অন্যদিকে করোনা টেস্টিংয়ের নিরিখে সংক্রমণের হার ১৯.৫৪ শতাংশ।

পশ্চিমবঙ্গের সক্রিয় করোনা আক্রান্তদের মধ্যে হোম আইসোলেশন রয়েছেন অধিকাংশ। আক্রান্তদের মধ্যে ২৯৩০৬ জন হোম আইসোলেশনে রয়েছেন এবং ৭৩৭ জন হাসপাতালে রয়েছেন।