তীব্র গরমে হাসফাঁস করছে উত্তরবঙ্গ আর এমন পরিস্থিতিতে স্কুলের সময়সীমা বদলের আর্জি জানিয়ে শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুকে চিঠি দিলেন বিজেপি বিধায়ক শঙ্কর ঘোষ (Shankar Ghosh)।

 

তিনি আবেদন জানিয়েছেন, যাতে আগামী এক সপ্তাহ উত্তরবঙ্গের সকল স্কুল গুলিতে সকালে ক্লাস করে দেওয়া হয়।এতে বেলা বাড়ার সাথে সাথে অস্বস্তি বাড়লেও খুব একটা প্রভাব পড়বে না পড়ুয়াদের উপর।কাজেই এবার উত্তরবঙ্গের স্কুলগুলিকে নিয়ে সিদ্ধান্ত নেওয়ার আবেদন জানানো হল শিক্ষামন্ত্রীকে।এই আবেদন যদি শিক্ষামন্ত্রী মঞ্জুর করেন তাহলে প্রাইমারি এবং সেকেন্ডারি স্তরের পড়ুয়াদের জন্য অত্যন্ত সুবিধা হবে বলে জানিয়েছেন তিনি।

 

মূলত বর্তমানে উত্তরবঙ্গের (North Bengal) জেলাগুলিতে অত্যাধিক গরমের কারণে একের পর এক শিক্ষক থেকে শুরু করে পড়ুয়ারা অসুস্থ হয়ে পড়ছেন।তাই স্কুল কর্তৃপক্ষ সহ অভিভাবকদের সঙ্গে কথা বলার পর রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুকে চিঠি দিয়েছেন বিজেপি বিধায়ক শঙ্কর ঘোষ।

 

এদিন এই প্রসঙ্গে বিজেপি বিধায়ক শঙ্কর ঘোষ (Shankar Ghosh) বলেন, “উত্তরবঙ্গে প্রচণ্ড গরম, তাই শিক্ষামন্ত্রীকে চিঠি লিখেছি যাতে অভিভাবক ও কর্তৃপক্ষ, আবহবিদদের সঙ্গে কথা বলে স্কুলগুলিকে যাতে সকালে শিফট করা যায়। আপাতত ৭ দিনের জন্য করা গেলেও যেতে পারে।”

 

আরো পড়ুন:Suvendu Adhikari:’ডাকাতের কাছে চোরেরা অভিযোগ করে কী করবে?’ কার প্রসঙ্গে এমন উক্তি শুভেন্দুর!