ভারতের ক্রীড়াবিদরা এক সঙ্গে থাকতে পারবেন না কমনওয়েলথ গেমসের (CWG) সময়। তাঁদের থাকতে হবে ছড়িয়ে-ছিটিয়ে পাঁচটি গেমস ভিলেজে। বার্মিংহ্যামের সিটি সেন্টারে আলাদা থাকার ব্যবস্থা হয়েছে ভারতীয় মহিলা ক্রিকেট দলের জন্য।

কমনওয়েলথ গেমস (CWG) শুরু হবে ২৮ জুলাই থেকে। ২১৫ জন ক্রীড়াবিদ-সহ মোট ৩২৫ জনের দল পাঠাবে ভারত। এই ধরনের গেমসে সাধারণত সব দেশের ক্রীড়াবিদদের এক সঙ্গে একই গেমস ভিলেজে রাখা হয়। কিন্তু বার্মিংহ্যাম গেমসের আয়োজকরা করেছেন অন্য রকম ব্যবস্থা। শহরের বিভিন্ন জায়গায় রাখা হবে ক্রীড়াবিদদের। মূলত কোভিড সতর্কতা হিসাবেই ক্রীড়াবিদদের বিভিন্ন জায়গায় ছড়িয়ে রাখার পরিকল্পনা করা হয়েছে। এমনকি লন্ডনের বিমানে ওঠার আগের ৭২ ঘণ্টার মধ্যে সকলের আরটি-পিসিআর পরীক্ষার রিপোর্ট করা হয়েছে বাধ্যতামূলক।

আরও পড়ুন: Navdeep Saini: ইংল্যান্ডের কাউন্টিতে ভারতীয় ক্রিকেটার নবদীপ সাইনি

কমনওয়েলথ গেমস (CWG) আয়োজকদের তরফে জানানো হয়েছে ক্রিকেটারদের রাখা হবে কমনওয়েলথ গেমস ভিলেজ সিটি সেন্টার বা সিজিসি-তে। সেখানে অন্য কোনও খেলার প্রতিযোগীরা থাকবেন না। অর্থাৎ হরমনপ্রীত কাউর, স্মৃতি মান্ধানারা কমনওয়েলথ গেমসে অংশগ্রহণ করলেও অন্য খেলার প্রতিযোগীদের সঙ্গে তাঁদের দেখা হওয়ার সুযোগ থাকছে না। আর পাঁচটা ক্রিকেট প্রতিযোগিতার মতোই থাকবেন তাঁরা।