রবিচন্দ্রন অশ্বিন (Ravichandran Ashwin) চাইছেন ক্রিকেটে নতুন নিয়ম। টি-টোয়েন্টি যুগে বহু ব্যাটার মারেন রিভার্স সুইপ। আর তাঁদের বিরুদ্ধে বল করার সময় এলবিডব্লিউ আউটের ক্ষেত্রে নিয়ম বদল চাইছেন অশ্বিন।

সুত্রের খবর, নিজের ইউটিউব চ্যানেলে অশ্বিন (Ravichandran Ashwin) দাবি করেছেন, “রিভার্স সুইপ খেলো কিন্তু আমাদের এলবিডব্লিউ দাও।” নিয়ম অনুযায়ী এক জন ব্যাটারের লেগ স্টাম্পের বাইরে বল পড়লে তাতে এলবিডব্লিউ হয় না। যে হেতু এক জন ব্যাটারের ক্ষেত্রে লেগ স্টাম্পের বাইরেটা ‘ব্লাইন্ড স্পট’, অর্থাৎ তাঁর চোখের আড়াল হয়ে যাচ্ছে। অশ্বিন বলেন, “কী ভাবে বলতে পারা যাবে যে ওটা এলবিডব্লিউ নয়? ব্যাটারের শরীর রিভার্স সুইপ মারার জন্য ঘুরে যাচ্ছে মানে আর ওটা ব্লাইন্ড স্পট হতে পারে না। নিজের সঠিক স্টান্স নিলে অবশ্যই ওটা ব্লাইন্ড স্পট, কিন্তু রিভার্স সুইপ বা সুইচ হিট মারার সময় কখনও ওটা ব্লাইন্ড স্পট নয়।”

আরও পড়ুন: India vs England ODI: ১৮৮ বল বাকি থাকতে ইংল্যান্ডকে হারাল ভারত

পাশাপাশি অশ্বিন (Ravichandran Ashwin) আরও বলেন, “রুট ১০ বারের মধ্যে ন’বার রিভার্স সুইপ করতে গিয়ে বলে ব্যাট লাগাতে পারেনি। যখন লাগল, তখন ব্যাটের কানায় লাগল। বেয়ারস্টোর প্যাডে লেগেছিল অনেকগুলো বল।” অশ্বিনের মতে, বল করার আগে এক জন ব্যাটার জেনে যাচ্ছে ঠিক কোথায় কোথায় ফিল্ডার আছে।