এবার কেন্দ্রীয় সরকারের বিনামূল্যে বুস্টার ডোজ দেওয়া নিয়ে,রীতিমতো আক্রমণ করলেন কুণাল ঘোষ (kunal Ghosh)।তিনি বলেন, নাগরিকদের বিনামূল্যে ভ্যাকসিন দেওয়া তো সরকারের কর্তব্য। কেন্দ্র সরকার অন্য সব খাতে মানুষের কাছ থেকে কোটি কোটি টাকা নিয়ে নাগরিকদের শোষণ করছে। আর ভ্যাকসিনের বেলায় নাম কুড়নোর চেষ্টা করছে।

 

এদিন তিনি আরো অভিযোগ করে বলেন,মারাত্মক হারে বাড়ছে পেট্রোল, ডিজেল, রান্নার গ্যাসের দাম। সাধারণ মানুষের তো নাজেহাল দশা।বিনামূল্যে টিকার কথাটা আসলে ভুল, রান্নার গ্যাস থেকে পেট্রোল-ডিজেল, সব কিছুর দাম কেন্দ্রীয় সরকার বাড়িয়ে ফ্রি-তে বুস্টার।

 

প্রসঙ্গত,স্বাধীনতার ৭৫ তম বর্ষ উদযাপন উপলক্ষ্যেই বিনামূল্যে বুস্টার ডোজের কথা ঘোষণা করেছে কেন্দ্র।কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তরফ থেকে জানানো হয়েছে ১৫ জুলাই থেকে আগামী ৭৫ দিন পর্যন্ত ১৮ ঊর্ধ্বদের বুস্টার ডোজ বিনামূল্যে দেওয়া হবে।এতদিন ষাটোর্ধ্ব ব্যক্তি এবং ফ্রন্টলাইন ওয়ার্করা সরকারি দফতরে বিনামূল্যে বুস্টার ডোজ পেতেন। তবে এবার সকলের জন্য সরকারি দফতরে বিনামূল্যে বুস্টার ডোজ মিলবে।প্রথমে দ্বিতীয় ডোজ এবং বুস্টার ডোজের মধ্যে ৯ মাসের ফারাক রাখার কথা জানিয়েছিল কেন্দ্রীয় সরকার। কয়েকদিন আগে জানানো হয়, দ্বিতীয় ডোজ নেওয়ার ৬ মাস পর থেকেই বুস্টার ডোজ নেওয়া হবে।

 

আরো পড়ুন:Mamata Banerjee:পাহাড়ে অন্য মেজাজে মুখ্যমন্ত্রী,কফির কাপে চুমুকের সাথে গাইলেন রবীন্দ্রসঙ্গীত!