গত ২৪ ঘন্টায় রাজ্যে এক ধাক্কায় করোনা সংক্রমণ(Covid Update) অনেকটাই বৃদ্ধি পেয়েছে। জানা যাচ্ছে গত ২৪ ঘন্টায় রাজ্যে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ২৯৭৯ জন। পজিটিভিটি রেট বেড়ে ১৮.৫৯ শতাংশে পৌঁছেছে।

বুধবার রাজ্য স্বাস্থ্য দফতর প্রকাশিত বুলেটিন রিপোর্ট অনুযায়ী গত ২৪ ঘন্টায় রাজ্যে সুস্থ হয়েছেন ১৩৫৯ জন। রাজ্যে সুস্থতার কমে গিয়েছে যার ফলে উদ্বিগ্ন চিকিৎসক ও বিশেষজ্ঞরা। এই মুহূর্তে রাজ্য সুস্থতার হার কমে হয়েছে ৯৭.৬৩ শতাংশ।

জানা যাচ্ছে এই নিয়ে এখনো পর্যন্ত রাজ্যে মোট সুস্থ হয়েছেন ২০,১০,৫৩০ জন। অন্যদিকে রাজ্যে মোট আক্রান্তের(Covid Update) সংখ্যা ২০,৫৯,২৬৪ জন। গতকাল রাজ্যে কোভিড আক্রান্ত হয়ে মারা গিয়েছিলেন ৫ জন। সেই সংখ্যাটা আজ কমেছে। গত ২৪ ঘণ্টায় পশ্চিমবঙ্গে করোনায় মৃত্যু হয়েছে ৪ জনের। এই নিয়ে এখনো পর্যন্ত রাজ্যে মোট করোনার বলি হলেন ২১,২৫৫ জন।

এই মুহূর্তে রাজ্যে করোনার(Covid Update) ফলে মৃত্যুহার পৌঁছেছে ১.০৩ শতাংশে। দৈনিক সংক্রমণে নিরিখে উদ্বেগ বাড়াচ্ছে উত্তর ২৪ পরগনা। সেখানে গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত হয়েছেন ৬৬১ জন। এরপর এই তালিকায় নাম আছে কলকাতার। কলকাতায় গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্তের সংখ্যা ৬৫৫। এছাড়াও বীরভূম, দক্ষিণ ২৪ পরগনা ও হুগলিতে গত ২৪ ঘন্টায় যথাক্রমে আক্রান্ত হয়েছেন ১৮১ জন, ১৭৬ জন এবং ১৬১ জন।

পশ্চিমবঙ্গের অন্যান্য জেলাগুলি যেমন পশ্চিম বর্ধমান, নদিয়া, পূর্ব বর্ধমান, পশ্চিম মেদিনীপুর এবং নদীয়া জেলায় আক্রান্তের সংখ্যা শতাধিক। জানা যাচ্ছে এদিন পশ্চিমবঙ্গে করোনার নমুনা পরীক্ষা হয়েছে ১৬,০২৭ জনের। টিকা দেওয়া হয়েছে ১,৩২,১০৭ টি এবং বুস্টার ডোজ দেওয়া হয়েছে ৪২,৬৬,৮৫৪ টি।