বৃহস্পতিবার থেকেই শিয়ালদহ থেকে সেক্টর ফাইভ পর্যন্ত মেট্রো পরিষেবা(Kolkata Metro) শুরু হতে চলেছে। গতকাল অর্থাৎ সোমবার এর উদ্বোধন করেছেন কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি। শিয়ালদহ থেকে সেক্টর ফাইভ মেট্রো পরিষেবা শুরু হবার ফলে প্রচুর যাত্রী উপকৃত হবে। কিন্তু এই পরিষেবার সময়সূচী কি হবে? এদিন তা জানালো মেট্রো রেল কর্তৃপক্ষ।

মঙ্গলবার কলকাতা মেট্রো রেল কর্তৃপক্ষের তরফে শিয়ালদহ থেকে সেক্টর ফাইভ পর্যন্ত পরিষেবার(Kolkata Metro) সময়সূচি প্রকাশ করা হয়েছে। এদিন মেট্রো রেলওয়ের তরফে বিজ্ঞপ্তি দিয়ে জানানো হয়েছে শিয়ালদহ থেকে সেক্টর ফাইভ পর্যন্ত দিনে ১০০ টি মেট্রো চলাচল করবে। তার মধ্যে আপে ৫০ টি ট্রেন এবং ডাউনে ৫০ টি ট্রেন চলাচল করবে।

মেট্রো রেল কর্তৃপক্ষের(Kolkata Metro) তরফে জানানো হয়েছে শিয়ালদহ স্টেশন থেকে সল্টলেক সেক্টর ফাইভ পর্যন্ত প্রথম মেট্রো ছাড়বে সকাল ৬:৫৫ মিনিটে। অন্যদিকে সেক্টর ফাইভ থেকে শিয়ালদহ পর্যন্ত প্রথম মেট্রো ছাড়বে সকাল ৭ টায়। শিয়ালদহ থেকে সেক্টর ফাইভ এর উদ্দেশ্যে শেষ মেট্রো ছাড়বে রাত ৯:৩৫ মিনিটে এবং উল্টোপথে সেক্টর ফাইভ থেকে শিয়ালদহের উদ্দেশ্যে শেষ মেট্রো ছাড়বে রাত ৯:৪০ মিনিটে।

এর মধ্যে প্রথম দু’ঘণ্টা অর্থাৎ সকাল ৬:৫৫ থেকে ৮:৫৫ মিনিট পর্যন্ত শিয়ালদহ স্টেশন থেকে কুড়ি মিনিট অন্তর মেট্রো যাতায়াত করবে। পরবর্তী দু’ঘণ্টা অর্থাৎ ৮:৫৫ থেকে ১০:৫৫ মিনিট পর্যন্ত উভয় দিক থেকেই ১৫ মিনিট অন্তর যাতায়াত করবে। এর পরবর্তী সময়ে অর্থাৎ ১০:৫৫ থেকে বিকেল ৪:৫৫ মিনিট পর্যন্ত কুড়ি মিনিট অন্তর মেট্রো চলাচল করবে। এরপরের মেট্রোগুলি অর্থাৎ ৪:৫৫ থেকে ৭:৫৫ পর্যন্ত মেট্রোগুলি ১৫ মিনিট অন্তর এবং ৭:৫৫ থেকে ৯:৪০ পর্যন্ত মেট্রোগুলি কুড়ি মিনিট অন্তর চলাচল করবে।