এবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠল।জানা যায় মাঝরাতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়ির পাঁচিল টপকে ঢুকে পড়ে এক ব্যক্তি।এমনকী সারারাত বাড়ির মধ্যেই লুকিয়ে ছিল সে।সকালে ঘটনাটি প্রকাশ্যে আসতেই চাঞ্চল্য ছড়ায় এলাকায়।ইতিমধ্যেই অচেনা লোককে আটক করেছে পুলিশ।

 

কিন্তু এখন প্রশ্ন উঠেছে রাজ্যের প্রশাসনিক প্রধানের বাড়ি মানেই হাই সিকিউরিটি জোন। সিসিটিভি-সহ অত্যাধুনিক যন্ত্রপাতি সহকারে নজরদারি চলে ২৪ ঘণ্টা।সেখান থেকে মাছি গলার জো থাকে না।কিন্তু এখন প্রশ্ন উঠছে জেড ক্যাটগরি নিরাপত্তা বলয়ের মধ্যেও কীভাবে একজন ঢুকে পড়লেন?কেন সারারাত লুকিয়ে ছিল তিনি সেখানে?‌এর পিছনে কী রাজনীতি রয়েছে?‌বিজেপি এভাবে লোক পাঠায়নি তো?‌খুন করার পরিকল্পনা ছিল কী?‌ নাকি অপরাধ করে গা–ঢাকা দিতে এখানে লুকিয়ে পড়েছিল?‌ইতিমধ্যেই এইসব প্রশ্ন জিজ্ঞাসা করতে, দফায় দফায় জেরা করছে পুলিশ অভিযুক্তকে।

 

তবে পুলিশের একটি সূত্র জানাচ্ছে, এই ব্যক্তির মানসিক অবস্থা ঠিক নয়। তবে সেটা কেমন তা খতিয়ে দেখা হচ্ছে। গোটা বিষয়টি তদন্ত করে দেখা হবে। এই ঘটনার খবর পেয়ে মুখ্যমন্ত্রীর বাড়িতে আসেন কলকাতার পুলিশ কমিশনার বিনীত গোয়েল। রাতের নিরাপত্তা রক্ষীদের কৈফিয়ত চাওয়া হতে পারে।

 

উল্লেখ্য, দিন কয়েক আগেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) বাড়ির কিছুটা দূরে ঘটে যায় জোড়া খুন।সেই সময়ও নিরাপত্তা নিয়ে প্রশ্ন জেগেছিল।এমনকী দেখা গিয়েছে, মুখ্যমন্ত্রীর বাড়ির কাছের বেশ কয়েকটি সিসিটিভি ক্যামেরা খারাপ ছিল।এবার এই ঘটনার পর মুখ্যমন্ত্রীর নিরাপত্তা নিয়ে নড়েচড়ে বসেছে রাজ্য প্রশাসন।

 

আরো পড়ুন:Ratha Yatra:দেশবাসীর উদ্দেশ্যে রথযাত্রার শুভেচ্ছা মোদী-মমতার!