যত দিন যাচ্ছে পশ্চিমবঙ্গের করোনার গ্রাফ আরো ঊর্ধ্বমুখী হচ্ছে। এভাবে করোনা সংক্রমনের (Covid Update) বাড়বাড়ন্ত চতুর্থ ঢেউ আছড়ে পড়ার আশঙ্কা জাগাচ্ছে জনগণের মনে। বাংলার দৈনিক করোনা সংক্রমণ এবং ঊর্ধ্বমুখী অ্যাক্টিভ কেসের সংখ্যা সংখ্যা চিন্তা বাড়াচ্ছে চিকিৎসকদের।

বর্তমান পরিস্থিতিতে প্রতিটি রাজ্যকে টেস্টিং ও টিকাকরনে জোর দেওয়ার জন্য নির্দেশ দিয়েছে কেন্দ্র। পশ্চিমবঙ্গে সংক্রমনের নিরিখে কলকাতা, উত্তর ২৪ পরগনা ও দক্ষিণ ২৪ পরগনার করোনা (Covid Update) পরিস্থিতি যথেষ্ট উদ্বেগজনক। রবিবার রাজ্য স্বাস্থ্য দপ্তরের তরফে প্রকাশকরা বুলেটিন রিপোর্ট অনুসারে গত ২৪ ঘন্টায় রাজ্যে করোনা আক্রান্ত হয়েছেন ১৮২২ জন।

গতকাল এই আক্রান্তের সংখ্যাটা ছিল ১৫০০ এর নীচে। জানা যাচ্ছে গত ২৪ ঘন্টায় রাজ্যে যতজন করোনা আক্রান্ত (Covid Update) হয়েছেন, তাদের মধ্যে শুধু কলকাতাতেই একদিনে আক্রান্ত হয়েছেন ৭০১ জন। সংক্রমনের নিরিখে তালিকায় পরবর্তী নাম আছে উত্তর ও দক্ষিণ ২৪ পরগনার। এই দুই জেলায় গত ২৪ ঘন্টায় আক্রান্ত হয়েছেন যথাক্রমে ৪৫৫ এবং ১১০ জন। অন্যদিকে হুগলি এবং হাওড়াতে একদিনে করোনা আক্রান্ত হয়েছেন যথাক্রমে ৮৬ এবং ৮১ জন।