এর আগে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে একের পর এক টস হেরেছেন অধিনায়ক ঋষভ পন্থ (Rishabh Pant)। ব্যাট হাতেও তিনি ব্যর্থ হচ্ছেন বার বার। তবে এজবাস্টনে পন্থের শতরান সব প্রশ্নের উত্তর এক ঝটকায় দিয়ে দিল। নেতৃত্বের ভার মাথা থেকে সরতেই ফের সপ্রতিভ তিনি।

আইপিএলে পন্থ (Rishabh Pant) দিল্লি ক্যাপিটালসের অধিনায়ক। তখনও ব্যাটে সে ভাবে রান ছিল না। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে লোকেশ রাহুল শেষ মুহূর্তে চোটের জন্য ছিটকে যেতে অধিনায়ক করা হয় পন্থকে। সিরিজ (২-২) হারতে না হলেও পন্থের নেতৃত্ব এবং ব্যাটিং নিয়ে প্রশ্ন উঠতে শুরু করে দিয়েছিল। তাঁর শট বাছাই থেকে শুরু করে বিভিন্ন সিদ্ধান্ত নিয়েও উঠছিল প্রশ্ন। তবে লাল বলের ক্রিকেটে ফিরতেই পাল্টে গেলেন পন্থ।

আরও পড়ুন: Neeraj Chopra: ফের জাতীয় রেকর্ড গড়লেন নীরজ

এক সময় ভারতের স্কোর ছিল ৯৮/৫। কিন্তু তারপরেই দুই বাঁহাতির দাপট দেখল ইংরেজরা। এক দিকে পন্থ (Rishabh Pant) দ্রুত রান তুলছেন, অন্য দিকে ক্রিজ কামড়ে পড়ে রয়েছেন রবীন্দ্র জাডেজা। মাত্র ৮৯ বলে শতরান করেন পন্থ। টেস্টে এটি তাঁর পঞ্চম শতরান। ইংল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয়। পাঁচটির মধ্যে চারটি শতরানই এসেছে বিদেশের মাটিতে। টেস্টে ভারতের উইকেটরক্ষক হিসাবে দ্রুততম শতরান করলেন পন্থ। এমনকি ভেঙে দিলেন মহেন্দ্র সিংহ ধোনির রেকর্ড।