মনিপুরের(Manipur) ভয়াবহ ধসে বাড়ছে মৃতের সংখ্যা। জানা যাচ্ছে সেখানে ননে জেলায় ১০৭ টেরিটোরিয়াল আর্মির ক্যাম্প ধসের মুখে পড়েছে। এলজিইডি প্রাণ গিয়েছে প্রায় ৮ জনের, নিখোঁজ হয়েছেন ৫০ জন। সূত্রের খবর ধর্ষণের ফলে মৃত ৮ জনের মধ্যে সাতজন টেরিটোরিয়াল আর্মির জওয়ান এবং একজন রেলকর্মী।

জানা যাচ্ছে ইম্ফল জিরিবাম রেল প্রকল্পের কাজ চলার দরুন নিরাপত্তার জন্য সেখানে জওয়ানরা মোতায়েন ছিলেন। এখনো অব্দি ধ্সে মোট ১৪ জনের দেহ উদ্ধার করা গেছে। নিখোঁজ এখনো কমপক্ষে ৬০ জন।

বুধবার টুপুল রেল ইয়ার্ডে ভোর সাড়ে পাঁচটা নাগাদ এই ভয়াবহ ধস নামে। ঘটনাটি ঘটার সাথে সাথেই দ্রুত উদ্ধার কাজ শুরু হয়। নিখোঁজ হয়ে যাওয়া ৫০ জনের মধ্যে ৫ জন সাধারন নাগরিক বলে সূত্রের খবর। মনিপুরের(Manipur) এই ব্যাপক ধসে ইজেই নদীর গতিপথ আটকে যাওয়ায় তার আশেপাশের অঞ্চলে বানভাসি হওয়ার আশঙ্কা করা হচ্ছে।

ঘটনাস্থল থেকে ১৩ জনকে আশঙ্কাজনক অবস্থায় উদ্ধার করা হয়েছে। জানা যাচ্ছে তাদের নানি আর্মি মেডিকেল ইউনিটে ভর্তি করা হয়েছে। মনিপুরের(Manipur) মুখ্যমন্ত্রী এন বীরেন সিং দুর্ঘটনাস্থল পরিদর্শন করেন। তিনি টুইট করে জানান টুপুলে ভূমিধসের পরিস্থিতির মূল্যায়নে জরুরি বৈঠক ডাকা হয়েছে। সেখানে উদ্ধারকাজ চলছে এবং উদ্ধার কাজে সহায়তার জন্য অ্যাম্বুলেন্স এর সঙ্গে চিকিৎসকদের পাঠানো হয়েছে। পাশাপাশি লোকজনদের সতর্ক থাকার পরামর্শ দেন তিনি। সাথে তিনি নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।