আবারও শাসকদলের কটাক্ষের মুখোমুখি হলেন রাজ্যপাল জগদীপ ধনখড় (Jagdeep Dhankhar)।প্রাক্তন রাজ্যপালদের সঙ্গে সরাসরি তুলনা করে আক্রমণ শানানো হয় এদিন তাঁর উদ্দেশ্যে।শুক্রবার তৃণমূলের মুখপত্র জাগোবাংলায় সরাসরি এইভাবে আক্রমণ করা হয় রাজ্যপাল জগদীপ ধনখড়কে।

 

ঠিক কী বলা হয়েছে জাগো বাংলায়?জানা যায়,জাগোবাংলায় রাজ্যপাল জগদীপ ধনখড়কে (Jagdeep Dhankhar) আক্রমণ করে বলা হয়েছে তার আগে যারা বাংলার রাজ্যপাল হয়েছেন তাদের সকলকেই দেশের মানুষ এক ডাকে চেনেন। এছাড়াও রাজ্যপাল ধনখড়কে পশ্চিমবঙ্গের রাজ্যপালদের তালিকায় বেমানান বলেও লেখা হয়েছে এখানে।অভিযোগ করে বলা হয়েছে,তিনি পদ কর্দমাক্ত করছেন।অভিযোগ,এই পদ নিরপেক্ষ হওয়া সত্ত্বেও রাজ্যের বিরুদ্ধে ব্যবহার করা হচ্ছে।আরও বলা হয়েছে,বেশিরভাগ রাজ্যপাল এই পদে রাজনীতির রাস্তায় হাঁটার পরেই এসেছেন। এই পদ আলঙ্কারিক।তবু বর্তমান পরিস্থিতির মত এই অবস্থা কখনও হয়নি।

 

সূত্রের খবর,মঙ্গলবারই রাজ্যের শাসকদলের আট সদস্যের প্রতিনিধিদল দেখা করেন রাজ্যপাল জগদীপ ধনখড়ের (Jagdeep Dhankhar) সঙ্গে। তাঁরা সারদা কাণ্ডে শুভেন্দু অধিকারির গ্রেফতারির দাবি জানান। যদিও তারপরেই টুইট করে রাজ্য সরকারের বিরুদ্ধেই আইনশৃঙ্খলা নিয়ে প্রশ্ন তুলে দেন রাজ্যপাল। এমনকী মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বিজেপির বিরুদ্ধে জেহাদ দিবস পালনের কথা বলার পর তাঁকে সেই শব্দ ফিরিয়ে নিতে চিঠি লেখেন রাজ্যপাল। বিজেপির কথায় চলছেন রাজ্যপাল এই অভিযোগ তুলেই আক্রমণ করা হয় ধনখড়কে।

 

এই বিষয়ে তৃণমূল কংগ্রেসের রাজ্য সম্পাদক কুণাল ঘোষ বলেন,-“অনেক শব্দ রয়েছে যেগুলি কথ্য ভাষায় ব্যবহার করে থাকি আমরা। তা কখনও ধর্ম দেখে ব্যবহার হয় না। মঙ্গলবার আমরা রাজভবনে গিয়েছিলাম। তাই চাপে পড়ে নতুন নাটক মঞ্চস্থ করা হয়েছে। যার প্রযোজক রাজ্যপাল আর পরিচালনায় বিজেপি।”

 

আরো পড়ুন:TMC:শুভেন্দু অধিকারীকে গ্রেফতারের দাবিতে রাজ্যপালের কাছে গেলেন তৃণমূলের প্রতিনিধিরা!