অসমের বন্যা(Assam Flood) পরিস্থিতি নিয়ে উদ্বেগ ক্রমশ বাড়ছে। সেখানকার বন্যা কবলিত এলাকায় মৃতের সংখ্যা আরও বৃদ্ধি পেয়েছে। জানা যাচ্ছে আরো ১২ জনের মৃত্যু হয়েছে। এই নিয়ে এখনো পর্যন্ত অসমে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১৫২। আসামের বিভিন্ন এলাকা যেমন কাছাড়, চিরাং, বরপেটা, বিশ্বনাথ, দারং, ধেমাজি, গোলাঘাট, কামরূপ ও নয়দাঁ জেলা থেকে মৃত্যুর খবর পাওয়া গেছে।

জানা যাচ্ছে মৃতদের মধ্যে একজন শিশু রয়েছে। এক সংবাদমাধ্যম সূত্রে খবর ব্রহ্মপুত্র, বেকি, বরাক, কপিলি, কুশিয়ারা নদীর জল ইতিমধ্যেই বিপদসীমার ওপর দিয়ে বইছে। অনবরত বৃষ্টি পড়ায় নদীগুলির জলস্তর বেড়েছে। এর জেরে জলবন্দি শিলচর।

বন্যা বিপর্যস্ত দুর্গতরা নিরাপদ আশ্রয়ের খোঁজ করছে। একাধিক বাসিন্দা নতুন করে ঘরছাড়া হয়েছেন। অসমের বন্যা(Assam Flood) দুর্গতদের জন্য একাধিক ত্রাণশিবির তৈরি করা হচ্ছে। জানা যাচ্ছে বন্যা পরিস্থিতি মোকাবিলার জন্য ৩ লক্ষেরও বেশি ত্রাণশিবির খোলা হয়েছে।

অসমের(Assam Flood) প্রশাসন সূত্রে খবর সেখানকার ২৬ টি জেলা এই মুহূর্তে বন্যা বিপর্যস্ত। সব মিলিয়ে সেখানকার ৩১ লক্ষ ৫৪ হাজার ৫৫৬ জন দুর্ভোগে পড়েছেন। অসমের প্রশাসনের তরফে জানানো হয়েছে জোরহাট, তেজপুর, ধুবড়ি এলাকা নিয়ে তারা উদ্বেগে রয়েছেন।