যতদিন পেরোচ্ছে রাজ্যের কোভিড(Covid 19) গ্রাফ আরো ঊর্ধ্বমুখী হচ্ছে। গত ২৪ ঘন্টায় রাজ্যের দৈনিক সংক্রমণ আরো বৃদ্ধি পেয়েছে। পাশাপাশি লাফ দিয়ে বাড়ছে দৈনিক সংক্রমণের হার। জানা যাচ্ছে এক দিনে নতুন করে সংক্রমিত হয়েছে ৯৫৪ জন।

অন্যদিকে করোনা(Covid 19) শনাক্ত হার বেড়ে ১০ শতাংশের আশেপাশে পৌঁছেছে। জানা যাচ্ছে নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার দাঁড়িয়েছে ৯.৯২ শতাংশ। তবে রাজ্যে নতুন করে করোনার ফলে কোন প্রাণহানি ঘটেনি। এই মুহূর্তে রাজ্যে করোনার অ্যাক্টিভ কেসের সংখ্যা পাঁচ হাজারের কাছাকাছি পৌঁছেছে।

গতকাল স্বাস্থ্য দফতর জানিয়েছিল রাজ্যের দৈনিক সংক্রমনের হার এক লাফে সাড়ে ৯ শতাংশ ছাড়িয়েছিল। কিন্তু বর্তমানে উদ্বেগ বাড়িয়ে সেই সংক্রমণের হার ১০ শতাংশের দোরগোড়ায় পৌঁছেছে।

মঙ্গলবার রাজ্য স্বাস্থ্য দপ্তরে তরফে প্রকাশ করা বুলেটিন রিপোর্ট বলছে গত ২৪ ঘণ্টায় নতুন করে ৯৬২০ টি নমুনা পরীক্ষা করা হয়েছে। গত ২৪ ঘণ্টায় নতুন করে ৯৫৪ জন করোনা(Covid 19) সংক্রমিত হয় এই মুহূর্তে রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২০,২৬,৪৭৭।

অন্যদিকে রাজ্য স্বাস্থ্য দপ্তরে ও জানিয়েছে গত ২৪ ঘন্টায় করোনাকে হারিয়ে সুস্থ হয়েছেন ২৭৫ জন। যদিও চিন্তার বিষয় এই যে সুস্থতার হার আগের দিনের থেকে কমে দাঁড়িয়েছে ৯৮.৭২ শতাংশে।