আজ মেদিনীপুর শহরে প্রথমবারের মতো ডার্বির আসর বসেছিল ঐতিহাসিক “শ্রী অরবিন্দ স্টেডিয়াম” এ।একদিকে ছিল প্রাক্তন ভারত অধিনায়ক “সন্দীপ নন্দী” নেতৃত্বাধীন “মোহনবাগান ব্রিগেড” এবং বিপক্ষে ছিল “অভ্র মন্ডল” এর নেতৃত্বাধীন “ইস্টবেঙ্গল ব্রিগেড”।এই টানটান উত্তেজনাপূর্বক ম্যাচে প্রথমার্ধে আজ ইস্টবেঙ্গল এর হয়ে প্রথমে গোল করে দলকে এগিয়ে দেন আইএসএল তারকা মহঃ রফিক। তার কিছুক্ষন পরেই মোহনবাগান এর হয়ে গোল করে দলকে সমতায় ফেরান সাবিথ। শেষ পর্যন্ত ম্যাচটি ১-১ গোলে ড্র হয়।

আজ এই ম্যাচকে কেন্দ্র করে মেদিনীপুর শহরে ছিল জনজোয়ার।গ্যালারি ছিল কানায় কানায় পূর্ণ।তবে প্রায় ৬০০০ হাজার দর্শকের কাছে এক বিরল নজির স্থাপন করলো বর্তমানে মেদিনীপুর শহর তথা জেলার অত্যন্ত জনপ্রিয় ফুটবল ক্লাব “মহামেডান স্পোর্টিং ক্লাব,মেদিনীপুর”। খেলা শুরুর পূর্বে লাইন আপের সময় শতাব্দী প্রাচীন “মহামেডান স্পোর্টিং ক্লাব” এর প্রতিনিধি হিসাবে অর্থাৎ এই শতাব্দী প্রাচীন ক্লাবের বর্তমানে একমাত্র অফিসিয়াল ফ্যান ক্লাব “ব্ল্যাক প্যান্থার্স ফ্যান ক্লাব (অফিসিয়াল)” এর “পশ্চিম মেদিনীপুর জেলা শাখা”র প্রধান কার্যালয় হিসাবে পরিচিত জেলার একমাত্র মহামেডান ফ্যান ক্লাব হিসাবে “মহামেডান স্পোর্টিং ক্লাব,মেদিনীপুর” কর্মকর্তারা ইস্টবেঙ্গল ও মোহনবাগান দলের ফুটবলারদের হাতে শুভেচ্ছাপত্র সহ পুষ্পস্তবক তুলে দিয়ে ও দুই প্রধানের ফুটবলারদের মেদিনীপুর শহরে স্বাগত জানিয়ে ও সম্প্রীতির বার্তা সকলের নিকট পৌঁছে দিয়ে এক বিরল নজির স্থাপন করলেন। সেই সঙ্গে আজ দুই প্রধানের অধিনায়কের হাতে পুষ্পস্তবক তুলে দিয়ে শুভেচ্ছা জানালেন জেলা তথা শহরের মোহনবাগান ফ্যান ক্লাব “পশ্চিম মেদিনীপুর মেরিনার্স” এর কর্মকর্তারা।

আজকের এই শুভেচ্ছা জ্ঞাপন এর বিষয়ে “মহামেডান স্পোর্টিং ক্লাব,মেদিনীপুর” এর সাধারণ সম্পাদক সেক আজহার উদ্দিন ও সহ সম্পাদক আব্দুল ওয়াহেদ মহাশয় কে প্রশ্ন করা হলে ওনারা জানান যে – “শহরে প্রথমবার ডার্বির আসর বসেছে। আমাদের অতিথি হিসাবে আজ শহরে পা রেখেছেন ভারতবর্ষের গর্ব দুই প্রধানের ফুটবলাররা।মাঠের মধ্যে আমরা সব সময় একে অপরের প্রতিদ্বন্দ্বী, কিন্তু মাঠের বাইরে আমরা সকলেই একে ওপরের প্রিয় বন্ধু।সেকারণেই আজ ফুটবল মাঠে সম্প্রীতির বার্তা ছড়িয়ে দিতেই মহামেডান ক্লাবের ফ্যান ক্লাব হিসাবে দুই দলের ফুটবলারদের শুভেচ্ছা জানালাম আমরা।মাঠের লড়াইটা মাঠের মধ্যেই সীমাবদ্ধ থাকুক এবং সম্প্রীতি টা সর্বত্র ছড়িয়ে পড়ুক”।

আজ অরবিন্দ স্টেডিয়ামে মেদিনীপুর মহামেডান এর এইরূপ সম্প্রীতিমূলক কর্মসূচি দেখে স্বভাবতঃই মুগ্ধ “লাল-হলুদ” সমর্থক থেকে শুরু করে “সবুজ মেরুন” সমর্থক সহ মাঠে উপস্থিত আপামর ফুটবলপ্রেমীরা।

আরও পড়ুন : Football : নবনিযুক্ত আইএফএ সচিবকে সম্বর্ধনা জানালো মহামেডানের অফিসিয়াল ফ্যান ক্লাব

 

By Sk Rahul

Senior Editor of Newz24hours