নিজের ৬০ তম জন্মদিনে বড় ঘোষণা করলেন শিল্পপতি গৌতম আদানি(Gautam Adani)। নিজের ৬০ তম জন্মদিনে দেশের শিক্ষা স্বাস্থ্য গ্রামীণ অঞ্চলে স্বাস্থ্যসেবা পেশাভিত্তিক প্রশিক্ষণ এর প্রসারের জন্য ৬০ হাজার কোটি টাকা দান করার প্রতিশ্রুতি দিলেন তিনি। গতকাল অর্থাৎ ২৪ জুন তার জন্মদিন ছিল।

এই উপলক্ষে তিনি এক টুইট বার্তায় লেখেন, ‘আমার ৬০ তম এবং আমার স্বর্গীয় বাবার ১০০ তম জন্মদিবস উপলক্ষে আদানি পরিবার ভারত জুড়ে স্বাস্থ্যসেবা, শিক্ষা এবং দক্ষতা উন্নয়নের জন্য ৬০ হাজার কোটি টাকা দিতে পেরে আনন্দিত।’

জানা যাচ্ছে দেশের শিক্ষা স্বাস্থ্য গ্রামীণ অঞ্চলে স্বাস্থ্যসেবা পেশাভিত্তিক প্রশিক্ষণ এর প্রসারের জন্য এই অর্থ ব্যয় করা হবে। গৌতম আদানির(Gautam Adani) এই বিপুল পরিমাণ অর্থ দানের সিদ্ধান্ত ‘আত্মনির্ভর ভারত’ -এর প্রস্তর হিসেবে কাজ করবে।

এছাড়াও গৌতম আদানি(Gautam Adani) জানিয়েছেন, ‘এই বছরটি আমার জন্য বিশেষ ভাবে তাত্‍পর্যপূর্ণ বাবার ১০০তম জন্মবার্ষিকী ছাড়াও এই বছরই আমি আমার ৬০তম জন্মদিনে পা রাখতে চলেছি।’

প্রসঙ্গত আদানি গ্রুপের চেয়ারম্যান হয়ে এবং বিশ্বের অন্যতম ধনী ব্যবসায়ী হওয়া সত্বেও বরাবর গ্রামীণ ভারতের কাছাকাছি থেকেছেন তিনি। তার স্বেচ্ছাসেবী সংস্থা আদানি ফাউন্ডেশন গ্রাম অঞ্চলের উন্নয়নের কাজ করে। এই মুহূর্তে গৌতম আদানি নেতৃত্বে ভারতের ১৬ টি রাজ্যে ২৪০৯ টি গ্রামে ৩০ লক্ষেরও বেশি মানুষ উন্নয়নমূলক কাজ চালাচ্ছে।