রাজ্যে দৈনিক করোনা আক্রান্তের(Covid 19) সংখ্যা কমায় কিছুটা স্বস্তি পাওয়া গেল। গত ২৪ ঘন্টায় বৃহস্পতিবার এর তুলনায় রাজ্যে দৈনিক সংক্রমণ ও শনাক্তের হার সামান্য কমেছে। কিন্তু এখনো পর্যন্ত দৈনিক সংক্রমণ ৬০০ এর উপরে থাকায় চিন্তিত চিকিৎসক মহল। গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৬৫৭ জন।

জানা যাচ্ছি নমুনা পরীক্ষার তুলনায় সংক্রমণ হার দাঁড়িয়েছে ৭.০৪ শতাংশে। বিগত বেশ কয়েকদিন রাজ্য করোনায়(Covid 19) মৃত্যু শূন্য থাকলেও গত ২৪ ঘণ্টায় করোনার ফলে মৃত্যু হয়েছে দুজনের। এই মুহূর্তে করোনার সক্রিয় রোগীর সংখ্যা বেড়ে সাড়ে তিন হাজারের কাছাকাছি পৌঁছেছে।

শুক্রবার রাতে রাজ্য স্বাস্থ্য দপ্তরের তরফে প্রকাশিত বুলেটিন রিপোর্ট অনুযায়ী গত ২৪ ঘন্টায় আরো ৯৩২৭ টি নমুনা পরীক্ষা করা হয়েছে। কলকাতায় একদিনে আক্রান্ত হয়েছেন ২৯৯ জন। ফলে দৈনিক সংক্রমণ নিরিখে শীর্ষে রয়েছে কলকাতা। তার পরেই স্থান উত্তর ২৪ পরগনার। সেখানে নতুন করে আক্রান্ত হয়েছেন ১৮০ জন।

রাজ্য স্বাস্থ্য দপ্তরের রিপোর্ট বলছে গত ২৪ ঘন্টায় করোনাকে(Covid 19) হারিয়ে সুস্থ হয়ে উঠেছেন ১৯৫ জন। সুস্থতার হার কমে হয়েছে ৯৮.৭৮ শতাংশ। এই মুহূর্তে রাজ্যে করোনায় সক্রিয় রোগীর সংখ্যা বেড়ে হয়েছে ৩৪৮০।