কোন নারী চায় না সুন্দর লম্বা আর ঘন চুল! প্রত্যেক নারীর কাছে চুল হচ্ছে সম্পদ। অনেক সময় আমরা রাতে ঘোমানোর আগে চুলের যত্ন নি না। কিন্তু রাতে শোবার আগে চুলের যত্ন নেওয়া অন্তত দরকার।সময়টাতেই আমাদের চুলের সব থেকে বেশি ক্ষতি হয়। রাতে ঘুমানোর সময়েই কিন্তু অনেক চুল পড়ে যায়, চুলের আগা ভেঙে যেতে পারে,। তাই রাতে :কিছু নিয়ম বিধি মেনে চলা অত্যন্ত দরকার। আজকে জেনে নিন রাতে ঘোমানোর আগে চুলে যত্ন(beautiful hair tips) নেবেন।

 

 

 

কখনই ময়লা চুলে ঘুমিয়ে পড়বেন না। সারাদিন যদি আপনি বাইরে থাকেন তাহলে তো একবারেই না। ময়লা চুলে ঘুমালে তা আপনার স্ক্যাল্পের গোড়াগুলোকে বন্ধ করে দেয়। তাই চুল যদি নোংরা হয় তাহলে চুলকে ধুয়ে নিতে হবে। আর যদি শ্যাম্পু করেন তাহলে একটু আগে তেল লাগিয়ে নিয়ে কিছু সময় রেখে তবেই শ্যাম্পু করবেন।

 

ভেজা চুল নরম হয়ে থাকে। এই চুল নিয়ে ঘুমালে বালিশে ঘষা লাগার কারণে ভেঙে যেতে পারে। এ ছাড়া সকালে ঘুম থেকে ওঠার পর চুল অনেক রুক্ষও হয়ে যায়। বালিশের কভারে অনেক ধরনের জীবাণু থাকে। এ ছাড়া আপনার ত্বকের মরা কোষ, ত্বকের প্রাকৃতিক তেল ও ঘাম বালিশের কভারে লেগে থাকে। তাই ভেজা চুল নিয়ে এই বালিশে ঘুমালে এগুলো চুলে ও মাথার ত্বকে লেগে যায়। এর ফলে মাথায় খুশকির পরিমাণ বেড়ে যায় এবং সংক্রমণ দেখা দেয়।

 

 

খোলা চুলে ঘুমাবেন না। এতে বালিশের ঘষায় চুল ড্যামেজ হওয়ার সম্ভাবনা থাকে। তাই চুল বেঁধে ঘুমান। আপনার চুল যদি ভেঙ্গে যাওয়ার প্রবণতা থাকে তাহলে সিল্কের কাপড়ের তৈরি ব্যান্ড দিয়ে বাধবেন। উঁচু করে ঝুটি, আলগা বেনি করে নিতে পারেন।(beautiful hairtips)

Image source-google