একটি ঐতিহ্যগত মুখ ম্যাপিং পদ্ধতি ব্যবহার করে, এটি ঘোষণা করা হয় যে হলিউড অভিনেতা অ্যাম্বার হার্ড এবং রবার্ট প্যাটিনসনের (Robert Pattinson- Amber Heard) বিশ্বের সবচেয়ে সুন্দর মুখ রয়েছে।

Mashable-এর মতে, লন্ডনের সেন্টার ফর অ্যাডভান্সড ফেসিয়াল কসমেটিক অ্যান্ড প্লাস্টিক সার্জারির ডাঃ জুলিয়ান ডি সিলভা একটি প্রাচীন ফেস ম্যাপিং টেকনিক ‘ফাই’ ব্যবহার করে ২০১৬ সালে এবং তার গবেষণার পরে বিশ্বের সবচেয়ে সুন্দর মুখটি কার আছে তা আবিষ্কার করতে। এখন বলা হয়েছে যে অভিনেতা অ্যাম্বার হার্ড ‘বিশ্বের সবচেয়ে সুন্দরী মহিলা’ এবং ব্যাটম্যান অভিনেতা রবার্ট প্যাটিনসন ‘বিশ্বের সবচেয়ে সুদর্শন পুরুষ’ (Robert Pattinson- Amber Heard)।

‘Phi’ হল একটি গ্রীক ফেস-ম্যাপিং কৌশল, যা গ্রীক গোল্ডেন রেশিও অফ বিউটি 1.618 নামেও পরিচিত, যা মুখ কতটা নিখুঁত তা গণনা করতে ব্যবহৃত হয়। ডাঃ সিলভা এই কৌশলটি ব্যবহার করেন এবং দেখেন, অ্যাকোয়াম্যান অভিনেতার মুখ গ্রীক গোল্ডেন রেশিওর 91.85 শতাংশ নির্ভুল, যা তাকে বিশ্বের সবচেয়ে সুন্দরী মহিলা করে তুলেছে, তারপরে কিম কারদাশিয়ান 91.39 শতাংশ এবং কেন্ডাল জেনার 90.18 শতাংশ নিয়ে পঞ্চম অবস্থানে রয়েছে।

খবরটি বের হওয়ার পরপরই, এটি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায় এবং ভক্তরা অ্যাম্বার এবং রবার্টকে (Robert Pattinson- Amber Heard) বিশ্বের সবচেয়ে সুন্দর মুখ থাকার জন্য অভিনন্দন জানান।

আরও পড়ুন :Salman Khan: গ্রিন ইন্ডিয়া চ্যালেঞ্জে অংশ নিয়েছেন অভিনেতা