অবশেষে ৫ দিন জেরার পর ইডির (ED) জেরা থেকে আপাতত ছাড় পেলো রাহুল গান্ধী(Rahul Gandhi)।তবে ন্যাশনাল হেরাল্ড মামলাতে আগামীকাল অর্থাৎ বৃহস্পতিবার হয়তো জেরা করা হতে পারে সোনিয়া গান্ধীর(Sonia Gandhi)।

 

মূলত গত কয়েকদিন ধরে হাসপাতালে চিকিত্‍সাধীন ছিলেন সোনিয়া গান্ধী। করোনা নিয়ে হাসপাতালে ভর্তি হতে হয় কংগ্রেস সভানেত্রীকে। সোমবারই তাঁকে হাসপাতাল থেকে ছাড়া হয়। বাড়িতেই তাঁকে আপাতত বিশ্রামের পরামর্শ দিয়েছেন ডাক্তাররা।তবে জানা যাচ্ছে, বৃহস্পতিবার ইডির (ED) মুখোমুখি হবেন সোনিয়া গান্ধী। অসুস্থ শরীর নিয়েই তদন্তের সম্মুখিন হবেন বলে কংগ্রেস সূত্রে খবর।

 

ইতিমধ্যে এই বিষয়টিকে রাজনৈতিক প্রতিহিংসা বলে দাবি কংগ্রেসের। আর এই অভিযোগে দফায় দফায় বিক্ষোভ দেখাচ্ছেন কংগ্রেস নেতা-কর্মীরা। মঙ্গলবারও রাহুল গান্ধীকে জেরা নিয়ে,তুমুল বিক্ষোভ দেখিয়েছেন কংগ্রেস নেতারা।এমনকি ক্যামেরার সামনেই পুলিশ কর্মীদের উপর থুতু ছিটানোর অভিযোগ সর্বভারতীয় মহিলা কংগ্রেসের ভারপ্রাপ্ত সভানেত্রী নেট্টা ডি’সুজা।এদিকে বৃহস্পতিবার সোনিয়া গান্ধী হাজিরা দিলে ইডির (ED) দফতরের বাইরে বিক্ষোভ দেখানোর পরিকল্পনা আছে কংগ্রেসের। যেখানে কংগ্রেসের একাধিক শীর্ষ নেতা অংশ নেবেন বলেই খবর।আর সেইমতো নিরাপত্তা আঁটসাঁট করা হতে পারে বলে জানা যাচ্ছে।

 

আরো পড়ুন:Rahul Gandhi:৪০ ঘণ্টা জেরার পরেও মঙ্গলবার ফের রাহুল গান্ধীকে তলব ইডির